হ্যাক হয়ে যাওয়া বেসরকারি টিভি চ্যানেল সময় টিভির ইউটিউব চ্যানেল হ্যাকারদের হাত থেকে উদ্ধার হয়েছে। সময় টিভি কর্তৃপক্ষ জানায়, তাদের অফিশিয়াল ইউটিউব চ্যানেলটি এখন নিরাপদ।

রোববার (১৬ অক্টোবর) বিকেলে সময় টিভির পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

সময় টিভি জানায়, রোববার দুপুর সাড়ে ১২টায় সময় সংবাদের ইউটিউব চ্যানেলের দর্শকরা সময় টিভির অফিসিয়াল ইউটিউব চ্যানেল ‘SOMOY TV' , ‘SOMOY TV Bulletin’ ও অন্যান্য চ্যানেলগুলোতে চ্যানেলের নাম পরিবর্তন হওয়াসহ বেশ কিছু পরিবর্তন লক্ষ্য করেন। এরপর দ্রুত চ্যানেলের নিয়ন্ত্রণ ফিরিয়ে আনা হয় ও হ্যাকারের অ্যাক্টিভিটি বন্ধ করা হয়।

>> ৫ মিনিটে ‘স্ত্রীকে হ্যাক’!

তবে এখনো চ্যানেলের নাম হ্যাকারের দেওয়া নামটিই রয়ে গেছে। কারণ ইউটিউবের সাপোর্ট টিম বিস্তারিত তদন্তের জন্য কোনো ধরনের পরিবর্তন না করার নির্দেশ দিয়েছে।

সময় টিভি আরও জানায়, সময় টিভি কর্তৃপক্ষ দর্শকদের অবগতির জন্য জানিয়েছে, চ্যানেলটি এখন হ্যাকারদের নিয়ন্ত্রণমুক্ত এবং খুব শিগগিরই আমরা আবার স্বাভাবিকভাবে ফিরে আসব। সাময়িক এ অসুবিধার জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত।

এছাড়াও সময় টিভির পরিচালনাধীন নিউজ পোর্টাল ‘somoynews.tv’-তেও হ্যাকাররা অ্যাটাক করে। সময় টিভির সাইবার সিকিউরিটি টিম দ্রুত তা নিয়ন্ত্রণে নেয় এবং কোনো প্রকার ডাউনটাইম ছাড়াই তা সমাধান করে।

এমএসি/ওএফ