সাংবাদিকদের পেশাগত উৎকর্ষ সাধনের পাশাপাশি নিজেদের নিরাপত্তার বিষয়টিকেও গুরুত্ব দিতে হবে। নিরাপত্তা নিশ্চিত করতে নিজেদের মধ্যে ঐক্যের বিকল্প নেই। আর একতা থাকলে সাংবাদিক সমাজ নিজেরা উপকৃত হবেন এবং দেশ-জাতির কল্যাণেও সাহসের সঙ্গে সত্য প্রকাশে উৎসাহী হবেন।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) নোয়াখালী জার্নালিস্ট ফোরাম (এনজেএফ)-ঢাকা’র উদ্যোগে রাজধানীর বিজয়নগরে সুংওয়া রেস্টুরেন্টে আয়োজিত এক মতবিনিময় সভায় চট্টগ্রাম বিভাগের ১১টি জেলার ঢাকাস্থ সাংবাদিকদের সংগঠনসমূহের নেতারা এসব কথা বলেন।

এনজেএফ সভাপতি শামছুদ্দীন আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুস্তফা মনওয়ার সুজনের সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন জ্যেষ্ঠ সাংবাদিক এবং এনজেএফ-এর জ্যেষ্ঠ সদস্য বীর মুক্তিযোদ্ধা তরুণ তপন চক্রবর্তী, এনজেএফ-এর জ্যেষ্ঠ সদস্য এসএম হানিফ, চট্টগ্রাম বিভাগ সাংবাদিক ফোরাম (চবিসাফ)-ঢাকা’র সভাপতি শাহিনুল ইসলাম চৌধুরী ও সহ-সভাপতি মোস্তফা কামাল, সিনিয়র যুগ্ম মহাসচিব ফিরোজ আলম মিলন, ঢাকাস্থ কুমিল্লা সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন, ঢাকাস্থ ফেনী সাংবাদিক ফোরামের সভাপতি কাজী গোলাম আলাউদ্দিন ও সাধারণ সম্পাদক ফয়েজ উল্যাহ ভূঁইয়া, ঢাকাস্থ লক্ষ্মীপুর সাংবাদিক ফোরামের সভাপতি জাকির হোসেন লিটন ও সাধারণ সম্পাদক আলী ইমাম সুমন, এনজেএফ সহ-সভাপতি জিয়াউল কবির সুমন ও এর কার্যনির্বাহী কমিটির সদস্য মহিউদ্দিন এবং রাজিব-উদ-দৌলা চৌধুরী, এনজেএফ সদস্য সাইদুল ইসলাম শাহেদ, উম্মুল ওয়ারা সুইটি, আহমেদ তোফায়েল, এসএম মিজান, দেলোয়ার মহিন, মানিক মিয়াজি, আবু সাইম, নজরুল ইসলাম ও নাজমুল ইসলাম তানিম প্রমুখ। 

মতবিনিময়ে অংশ নেওয়া চট্টগ্রাম বিভাগের ১১টি জেলার সাংবাদিক সংগঠনের নেতারা এমন একটি উদ্যোগ নেওয়ায় এনজেএফ-কে ধন্যবাদ জানিয়ে আগামীতে চট্টগ্রাম বিভাগের সাংবাদিকদের পেশাগত দক্ষতা ও উৎকর্ষতা বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করেন।

এমএ