‘এলডিডিপি’ অ্যাওয়ার্ড পেয়েছেন ঢাকা পোস্টের নিজস্ব প্রতিবেদক শাহাদাত হোসেন (রাকিব)। ‘গরু বলে মানহীন মহিষের মাংস খাওয়ানো হয় হোটেল-রেস্তোরাঁয়’, ‘হোটেল-রেস্তোরাঁয় মাংসের নামে কী খাচ্ছেন?’ এবং ‘বড় অবদানেও মিলল না স্বীকৃতি, আক্ষেপ শাহ জামালের’- শিরোনামের তিনটি প্রতিবেদনের জন্য সেরার পুরস্কার পেয়েছেন তিনি।

বাংলাদেশ সরকার ও বিশ্বব্যাংকের অর্থায়নে পরিচালিত এবং প্রাণিসম্পদ অধিদপ্তর থেকে বাস্তবায়নাধীন ‘প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি)’ ‘প্রাণিসম্পদ খাতে উন্নয়ন ও সম্ভাবনা: গণমাধ্যমের ভূমিকা’ ইস্যুতে প্রতিবেদনের জন্য অনলাইন ক্যাটাগরিতে এ পুরস্কার দেওয়া হয়েছে। 

>> গরু বলে মানহীন মহিষের মাংস খাওয়ানো হয় হোটেল-রেস্তোরাঁয়

বুধবার (১৮ জানুয়ারি) রাজধানীর সিরডাপ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে এ পুরস্কার তুলে দেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।

>> হোটেল-রেস্তোরাঁয় মাংসের নামে কী খাচ্ছেন?

গণমাধ্যম প্রতিষ্ঠান পরিপ্রেক্ষিতের নির্বাহী পরিচালক সৈয়দ বোরহান কবীরের সঞ্চালনায় এবং প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. মো. এমদাদুল হক তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব ড. নাহিদ রশীদ, এলডিডিপির প্রকল্প পরিচালক মো. আব্দুর রহিম, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল, গ্লোবাল টেলিভিশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ ইশতিয়াক রেজা প্রমুখ।

>> বড় অবদানেও মিলল না স্বীকৃতি, আক্ষেপ শাহ জামালের

শাহাদাত হোসেন (রাকিব) ২০২০ সালের ডিসেম্বরে ঢাকা পোস্টের নিজস্ব প্রতিবেদক হিসেবে যোগদান করেন। তিনি প্রশাসনের প্রাণকেন্দ্র সচিবালয় বিটে কাজ করেন। তিনি বাংলাদেশ সচিবালয় বিটে কর্মরত সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) নির্বাচিত কার্যনির্বাহী সদস্য। এছাড়াও তিনি মৎস্য ও প্রাণিসম্পদ খাত নিয়ে কাজ করা সাংবাদিকদের সংগঠন ফিশারিজ অ্যান্ড লাইভস্টক জার্নালিস্টস ফোরামের (এফএলজেএফ) সদস্য।

এসএইচআর/এমএইচএন/এফকে