রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে দৈনিক জনতার সম্পাদক আহসান উল্লাহর জানাজা সম্পন্ন হয়েছে। জানাজা শেষে তার কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। 

সোমবার (৬ ফেব্রুয়ারি) প্রেস ক্লাবের টেনিস গ্রাউন্ডে তার জানাজা সম্পন্ন হয়। 

এসময় উপস্থিত ছিলেন প্রেস ক্লাব সভাপতি ফরিদা ইয়াসমিন, সাধারণ সম্পাদক শ্যামল দত্ত, সিনিয়র সাংবাদিক মঞ্জুরুল আহসান বুলবুল ও দৈনিক যুগান্তরের সম্পাদক সাইফুল আলমসহ আরও অনেকে। 

জানাজার আগে সংক্ষিপ্ত বক্তব্যে প্রেস ক্লাব সভাপতি ফরিদা ইয়াসমিন বলেন, আহসান উল্লাহ প্রেস ক্লাবের অন্তপ্রাণ ছিলেন। তিনি প্রতিদিন প্রেস ক্লাবে আসতেন, খুবই হাসিখুশি ও নিরহংকারী মানুষ ছিলেন। কিছুদিন আগে তিনি প্রেস ক্লাবের এক আড্ডায় বলেছিলেন, তার সাংবাদিকতার ৬০ বছর পূর্ণ হয়েছে। তাই তিনি একটি অনুষ্ঠানের আয়োজন করতে চেয়েছিলেন। আমরা সেটি করতে পারলাম না। আজকে তাকে আমরা শেষ বিদায় জানাতে এসেছি।

রোববার (৫ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টায় মিরপুরের ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সাংবাদিক আহসান উল্লাহ মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর। তিনি দুই ছেলে ও এক মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন, সহকর্মী ও গুণগ্রাহী রেখে গেছেন।

১৯৬২ সালে দৈনিক ইত্তেফাক পত্রিকার সাংবাদিকতা শুরু করেন সাংবাদিক আহসান উল্লাহ। স্বাধীনতার পর বাংলার বাণী, ভারত বিচিত্রা, বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) ও সর্বশেষ দৈনিক জনতার সম্পাদক হিসেবে কাজ করেছেন তিনি।

এমএইচএন/কেএ