একাত্তর টেলিভিশনের সিনিয়র রিপোর্টার নাদিয়া শারমিনের গ্রামের বাড়িতে ভাঙচুর এবং অগ্নিসংযোগের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে সমমনা সাংবাদিক ফোরাম। 

বুধবার (১৫ মার্চ) জাতীয় প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। 

এসময় ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি মোরসালিন নোমানী বলেন, যখনই যে শাসকগোষ্ঠী থাকুক না কেন সাংবাদিকদের ক্ষেত্রে তাদের আচরণ অভিন্ন। বাগেরহাটের প্রশাসনের প্রতি দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, অভিযুক্তদের অবিলম্বে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। যেসব সাংবাদিকদের ওপর হামলা-মামলা হয়েছে তার বিচারেরও দাবি জানান তিনি। 

ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাবেক নির্বাহী পরিষদ সদস্য গোলাম মুজতবা ধ্রুব বলেন, সাংবাদিকদের বিপদে আমরা পাশে আছি। যারা নাদিয়া শারমিনের গ্রামের বাড়িতে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে ভবিষ্যতে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের সঞ্চালনা করেন সাব এডিটরস কাউন্সিলের সাবেক নির্বাহী পরিষদ সদস্য মো. শহীদ রানা। 

এতে বক্তব্য রাখেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক রেজাউল করিম রেজা, সিনিয়র সাংবাদিক হাসান কাজল, সিনিয়র সাংবাদিক আশিষ কুমার দে, ঢাকা সাব এডিটরস কাউন্সিলের সাবেক সভাপতি নাসিমা আক্তার সোমা, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক জাফর ইকবাল খান, সাংবাদিক নেতা রফিকুল ইসলাম সুজন, ডিইউজের দৈনিক করতোয়া ইউনিটের ডেপুটি ইউনিট চীফ মিজানুর রহমান, স্বাধীন বাংলা সাংবাদিক ফোরামের নির্বাহী সদস্য কলিমুল্লাহ নয়ন, বিটিভির সিনিয়র সাংবাদিক মাসুদ রানা ও সারা বাংলার স্পেশাল করেসপন্ডেন্ট উজ্জ্বল জিসানসহ আরও অনেকে।

এমএম/কেএ