১৬ ফেব্রুয়ারি ২০২১ থেকে ১৬ ফেব্রুয়ারি ২০২৪। ক্যালেন্ডারের পাতায় হিসাবটা মাত্র তিন বছরের। তবে ঢাকা পোস্ট পরিবারের কাছে এটি ছিল অদম্য এক যাত্রা। করোনা মহামারির কঠিন সময়ে যাত্রা শুরু করা গণমাধ্যমটি এক, দুই, তিন পেরিয়ে পা দিল চারে। 

সত্যের সাথে সন্ধি— স্লোগান নিয়ে যাত্রা শুরু করা প্রতিষ্ঠানটি তিন বছরে পৌঁছে গেছে অসংখ্য পাঠকের হাতের মুঠোয়। পরিণত হয়েছে দেশের মূলধারার সংবাদমাধ্যম হিসেবে। আর দেশের নিউজপোর্টালগুলোর মধ্যে জায়গা করে নিয়েছে শীর্ষ স্থানে।

আজ (শুক্রবার) ঢাকা পোস্টের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয়ে আয়োজন করা হয়েছে বর্ষপূর্তি উদযাপন অনুষ্ঠান। পুরো কার্যালয়জুড়ে বিরাজ করছে আনন্দ-উচ্ছ্বাস। প্রতিটি বিভাগ সেজেছে রঙিন সাজে। কর্মীদের মাঝে বইছে উৎসবের আমেজ।

সকালে কেক কেটে বর্ষপূর্তি অনুষ্ঠানের সূচনা করেন ঢাকা পোস্টের সম্পাদক মহিউদ্দিন সরকার। এরপর ফটোসেশন ও নিজেদের মধ্যে শুভেচ্ছা ভাগাভাগিতে মেতে ওঠেন কর্মীরা।

প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে ঢাকা পোস্ট সম্পাদক মহিউদ্দিন সরকার বলেন, ঢাকা পোস্ট আমাদের সবার ভালোবাসার প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটির মূল চালিকা শক্তি এর তরুণ ও উদ্যমী সংবাদকর্মীরা। সবার আগে সর্বশেষ সংবাদ ও সত্য ঘটনা তুলে আনতে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন তারা। অনলাইন সংবাদমাধ্যমগুলোর সবচেয়ে বড় চ্যালেঞ্জ হলো ঘটনা ঘটার সঙ্গে সঙ্গে নির্ভুল তথ্য পাঠকের কাছে পৌঁছে দেওয়া। ঢাকা পোস্ট সে দায়িত্ব সঠিকভাবে পালন করে যাচ্ছে। 

এমজে/এনএফ