প্রধানমন্ত্রী শেখ হাসিনা

করোনাকালে সাংবাদিকদের বিশেষ সহায়তা হিসেবে ১০ কোটি টাকা অনুদান দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছে বাংলাদেশ সম্পাদক ফোরাম। 

মঙ্গলবার (২৭ এপ্রিল) এক বিবৃতিতে বাংলাদেশ সম্পাদক ফোরামের উপদেষ্টা পরিষদ ও আহ্বায়ক কমিটির নেতারা বলেন, দেশে বিরাজমান ভয়াবহ করোনা মহামারি পরিস্থিতির মধ্যে অন্যান্য প্রতিষ্ঠানের মতো গণমাধ্যমও মারাত্মক বিপর্যয়ের মধ্যে পড়েছে। শত প্রতিকূলতার মধ্যে এ করোনা পরিস্থিতিতেও গণমাধ্যম (প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া) তাদের ওপর অর্পিত জাতীয় দায়িত্ব পালন করে আসছে। 

তারা বলেন, গণমাধ্যমে কর্মরত সাংবাদিকরা সম্মুখসারির যোদ্ধা হিসেবে জীবনের ঝুঁকি নিয়ে ভয়ংকর পরিবেশেও দেশ ও মানুষের স্বার্থে তাদের পেশাগত দায়িত্ব পালন করছেন। গত এক বছরেরও বেশি সময় ধরে চলমান করোনা পরিস্থিতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদূরপ্রসারী সিদ্ধান্ত ও পদক্ষেপে মানুষের জীবন ও জীবিকা নিরাপদ, চলমান ও গতিশীল রয়েছে। 

তারা আরও বলেন, করোনা ও লকডাউনের মধ্যে সম্মুখসারির যোদ্ধা সাংবাদিকসহ বিভিন্ন ব্যবসা ও শিল্প প্রতিষ্ঠানকে প্রণোদনা এবং বিপুল সংখ্যক অসহায় মানুষকে সহায়তা প্রদান করে প্রধানমন্ত্রী ইতোমধ্যে নজিরবিহীন দৃষ্টান্ত স্থাপন করেছেন, যা দেশে-বিদেশে ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে। বিশেষ সহায়তা হিসেবে প্রধানমন্ত্রীর এ অনুদান সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে আরও সাহস ও অনুপ্রেরণা যোগাবে। 

বিবৃতিতে বাংলাদেশ সম্পাদক ফোরামের উপদেষ্টা পরিষদ ও আহ্বায়ক কমিটির নেতারা করোনাকালে সংকটে নিপাতিত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়াকে বাঁচাতে প্রণোদনাসহ সব প্রকার সহযোগিতার জন্য প্রধানমন্ত্রীর প্রতি আবেদন জানান। একইসঙ্গে সাংবাদিকদের জন্য প্রধানমন্ত্রীর অনুদানে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এবং প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম হেলালের আন্তরিক প্রচেষ্টার জন্য তাদের প্রতিও কৃতজ্ঞতা ও আন্তরিক ধন্যবাদ জানান।

বিবৃতিতে সই করেন ইকবাল সোবহান চৌধুরী, নাঈমুল ইসলাম খান, শ্যামল দত্ত, শাহজাহান সরদার, আজিজুল ইসলাম ভূঁইয়া, কে.এম. বেলায়েত হোসেন, শরিফ সাহাবুদ্দিন, রফিকুল ইসলাম রতন, মাহমুদ আনোয়ার, নাসিমা খান মন্টি, ফারুক আহমেদ তালুকদার, আহসান উল্লাহ, ড. এনায়েত করিম, মো. আহসান হাবীব, দুলাল আহমেদ চৌধুরী, রিমন মাহফুজ, মীর মনিরুজ্জামান, মফিজুর রহমান খান বাবু, এসএম মাহবুবুর রহমান, মোহাম্মদ আশরাফ আলী, কাজী নাছির উদ্দিন বাবুল, জগদীশ চন্দ্র সরকার, সৈয়দ ওমর ফারুক, আকবারুল হাসান মিল্লাত, আহমেদ নূর-সম্পাদক, মকবুল হোসেন মিন্টু, আব্দুল বারী তোতা ও সুমনা রায়।

আরএইচ