সাংবাদিক আনোয়ার হোসেন

সাপ্তাহিক চুয়াডাঙ্গা দর্পণের সম্পাদক ও প্রকাশক প্রবীণ সাংবাদিক আনোয়ার হোসেন মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বৃহস্পতিবার (১৫ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে চুয়াডাঙ্গায় নিজ বাড়িতে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। 

সাংবাদিক আনোয়ার হোসেন চুয়াডাঙ্গা পৌর এলাকার পুরাতনপাড়ার মৃত আব্দুর রহমানের ছেলে।

জানা গেছে, ১৯৮৪ সাল থেকে  সাপ্তাহিক চুয়াডাঙ্গা দর্পণ পত্রিকাটি প্রকাশ করে স্থানীয়ভাবে পত্রিকা প্রকাশের আনুষ্ঠানিক যাত্রা শুরু করেন আনোয়ার হোসেন। এরপর দৈনিক প্রথম রাজধানী নামে একটি পত্রিকার ছাড়পত্র নিয়ে কিছুদিন প্রকাশ করলেও পরবর্তীতে পত্রিকাটি বন্ধ হয়ে যায়। 

সাংবাদিক আনোয়ার হোসেনের বড় ছেলে রাশেদ বলেন, দীর্ঘদিন যাবত বাবা ফুসফুসসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। তাকে সুস্থ করার জন্য আমরা সাধ্যমতো চেষ্টা চালিয়েছি। 

এদিকে প্রবীণ সাংবাদিক আনোয়ার হোসেনের মৃত্যুতে চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি-সাধারণ সম্পাদকসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক ব্যক্তিবর্গ শোক প্রকাশ করেছেন। 

চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি সরদার আল-আমিন বলেন, আনোয়ার হোসেন ছিলেন চুয়াডাঙ্গার সাংবাদিক জগতের আইকন। চুয়াডাঙ্গাবাসী এমন একজনকে হারাল যার অভাব কখনো পূরণ হবার নয়। দেশ স্বাধীনের পর চুয়াডাঙ্গা থেকে প্রথম সংবাদপত্র হিসেবে সাপ্তাহিক চুয়াডাঙ্গা দর্পণের যাত্রা শুরু হয়। আমরা সব সময় তার খোঁজখবর নিয়েছি। তার মৃত্যুতে চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সদস্যরা গভীরভাবে শোকাহত।

আফজালুল হক/আরএআর/জেএস