নঈম নিজাম

সম্পাদক পরিষদের সাধারণ সম্পাদক পদ থেকে পদত্যাগ করেছেন বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম। মঙ্গলবার (২৭ জুলাই) তিনি পদত্যাগ করেছেন।

ডেইলি স্টার সম্পাদক ও সম্পাদক পরিষদের সভাপতি মাহফুজ আনামের সঙ্গে মতবিরোধের জেরে তিনি পদত্যাগ করেছেন বলে নঈম নিজাম সম্পাদিত বাংলাদেশ প্রতিদিন-এ প্রকাশিত সংবাদ থেকে জানা গেছে।

এ বিষয়ে জানতে যুক্তরাষ্ট্রে অবস্থানরত বাংলাদেশ প্রতিদিন’র সম্পাদক নঈম নিজামের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হয় ঢাকা পোস্টের পক্ষ থেকে। তবে এ পর্যন্ত তার কাছ থেকে কোনো জবাব পাওয়া যায়নি। 

নঈম নিজাম তার পদত্যাগ পত্রে মাহফুজ আনামের বিরুদ্ধে গঠনতন্ত্রবিরোধী এবং অনৈতিক কর্মকাণ্ডের অভিযোগ তুলেছেন। বাংলাদেশ প্রতিদিন-এ প্রকাশিত সংবাদ থেকে জানা গেছে, পদত্যাগপত্রে নঈম নিজাম বলছেন, ‘উদ্ভূত কিছু পরিস্থিতির কারণে সম্পাদক পরিষদের সভাপতির সঙ্গে নীতিগত মনোভঙ্গি একমত না থাকার কারণে আমি সম্পাদক পরিষদের সাধারণ সম্পাদক পদ থেকে অব্যাহতি নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’

বাংলাদেশ প্রতিদিন-এ প্রকাশিত সংবাদে বলা হয়েছে, সম্পাদক পরিষদ সভাপতি মাহফুজ আনাম সংগঠনের সংখ্যাগরিষ্ঠ সদস্যদের মতামত উপেক্ষা করে সংবাদপত্র মালিকদের কারও কারও বিরুদ্ধে ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত অভিযোগ এনে ব্যক্তিগত কুৎসাচারে লিপ্ত হন। এ বিষয়টি নিয়ে সভাপতি মাহফুজ আনামের সঙ্গে সাধারণ সম্পাদক নঈম নিজামের তীব্র মতভেদ দেখা দিয়েছিল। জানা গেছে, এ অভিযোগ এনে একপর্যায়ে নঈম নিজাম পদত্যাগ করার সিদ্ধান্ত নেন।

পিএসডি/এসএসএইচ