ডিবিসি নিউজ চ্যানেলের চট্টগ্রাম ব্যুরো ইনচার্জ মাসুদুল হককে হুমকি দেওয়ার নিন্দা জানিয়েছেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে) ও চট্টগ্রাম প্রেস ক্লাবের নেতারা। 

শনিবার এক যুক্ত বিবৃতিতে নেতারা হুমকিদাতাদের অবিলম্বে আইনের আওতায় এনে শাস্তির মুখোমুখি করার জন্য প্রশাসনের কাছে দাবি জানিয়েছেন। 

বিবৃতিতে বলা হয়, গণমাধ্যমকর্মীরা পেশাগত দায়িত্ববোধ থেকে বিভিন্ন অনিয়ম, অসঙ্গতি নিয়ে তথ্য-প্রমাণের ভিত্তিতে সংবাদ পরিবেশন করে থাকেন। পরিবেশিত সংবাদের বিষয়ে কারো ভিন্নমত কিংবা আপত্তি থাকলে যথাযথ প্রক্রিয়ায় তার প্রতিবাদ জানানোর সুযোগ রয়েছে। কিন্তু তার পরিবর্তে সাংবাদিককে হুমকি-ধামকি কিংবা নানাভাবে হয়রানির চেষ্টা পক্ষান্তরে গণমাধ্যমকর্মীদের পেশাগত নিরাপত্তার জন্য হুমকিস্বরূপ। মাসুদুল হককে হুমকির সঙ্গে জড়িত ব্যক্তিদের চিহ্নিত করে তাদের আইনের আওতায় আনতে হবে। 

এছাড়া সরকারি নিয়ম-নীতি লঙ্ঘন করে সাংবাদিকতা পেশায় যারা বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা করছে, তাদের বিষয়ে সরকারের সংশ্লিষ্ট দফতর ও প্রশাসনের যথাযথ হস্তক্ষেপের দাবি জানান সাংবাদিক নেতারা। 

সাংবাদিক মাসুদুল হক ডিবিসি নিউজ চ্যানেলে সম্প্রতি ‘নিবন্ধনহীন আইপি টিভি ও অনলাইন টিভি’ নিয়ে সংবাদ পরিবেশনের পর অজ্ঞাতনামা ব্যক্তিরা তাকে মোবাইল ফোনে বিভিন্ন ধরনের হুমকি দেয়। ওই প্রতিষ্ঠান থেকে হয়রানির উদ্দেশ্যে তাকে উকিল নোটিশও পাঠানো হয়েছে।

এ বিষয়ে সাংবাদিক মাসুদুল হক সিএমপির কোতোয়ালি থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। তিনি চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের টিভি ইউনিট প্রধান ও চট্টগ্রাম প্রেস ক্লাবের সদস্য।

কেএম/আরএইচ