সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের সময় গণমাধ্যম স্বাধীনতা ভোগ করছে। অতিরঞ্জিত না করে সঠিক ও বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করলে সেটি মানুষের কাছে গ্রহণযোগ্যতা পায়। বস্তুনিষ্ঠ সাংবাদিকতা গণমাধ্যমকে জনপ্রিয় করে। 

মঙ্গলবার (১৬ নভেম্বর) রাজধানীর মতিঝিলে যুব ভবন মিলনায়তনে দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকার ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

দৈনিক বাংলাদেশ সমাচারের উপদেষ্টা সম্পাদক মো. গোলাম কিবরিয়া ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব উন্নয়ন অধিদফতরের মহাপরিচালক মো. আজহারুল ইসলাম খান ও উপ-আনুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর মহাপরিচালক মো. আতাউর রহমান। 

প্রতিমন্ত্রী গণমাধ্যমের বিকাশে সরকারের বিভিন্ন উদ্যোগের কথা উল্লেখ করে বলেন, এ সরকারের সময় অনেক গণমাধ্যমের অনুমোদন ও পত্র-পত্রিকার ডিক্লারেশন দেওয়া হয়েছে। গণমাধ্যমগুলো সরকারের সমালোচনা করতে পারছে। আমরাও চাই গঠনমূলক সমালোচনা। বস্তুনিষ্ঠ সংবাদ ও গঠনমূলক সমালোচনা আমাদের দেশ পরিচালনায় সঠিক সিদ্ধান্ত গ্রহণে সহায়ক ভূমিকা পালন করে।

প্রতিমন্ত্রী বলেন, ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নের ফলে আজকে মোবাইল ফোনের মাধ্যমে গণমাধ্যমের অনলাইন ভার্সনে খবরাখবর জানা সম্ভব হচ্ছে। ডিজিটালাইজেশনের ছোঁয়ায় গণমাধ্যমেও ইতিবাচক পরিবর্তন এসেছে।

বস্তুনিষ্ঠ ও গুণগত সাংবাদিকতার মাধ্যমে বাংলাদেশের উন্নয়ন, অগ্রযাত্রা ও সাফল্যের কথা দেশের গণ্ডি ছাড়িয়ে বিশ্বের নানা প্রান্তে পৌঁছে দেওয়ার জন্য এ সময় সাংবাদিকদের প্রতি আহ্বান জানান তিনি। 

এসএইচআর/এইচকে