সাংবাদিক সাগর সারওয়ার ও মেহেরুন রুনী হত্যার বিচারের দাবিতে মোমবাতি প্রজ্বলন কর্মসূচি পালন করেছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)। কর্মসূচি চলাকালে সাগর সারওয়ার ও মেহেরুন রুনী দম্পতির একমাত্র সন্তান মাহির সারওয়ার মেঘ এবং রুনির ভাই নওশের রোমান উপস্থিত ছিলেন।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে ডিআরইউ চত্বরে এই কর্মসূচি পালন করা হয়।

ডিআরইউ সভাপতি নজরুল ইসলাম মিঠু ও সাধারণ সম্পাদক নূরুল ইসলাম হাসিবের নেতৃত্বে এ সময় উপস্থিত ছিলেন- কার্যনির্বাহী কমিটির যুগ্ম সম্পাদক শাহনাজ শারমীন, অর্থ সম্পাদক এস এম এ কালাম, দপ্তর সম্পাদক রফিক রাফি, প্রচার ও প্রকাশনা সম্পাদক কামাল উদ্দিন সুমন, তথ্য প্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক কামাল মোশারেফ, সাংস্কৃতিক সম্পাদক নাদিয়া শারমিন, আপ্যায়ন সম্পাদক মুহাম্মাদ আখতারুজ্জামান এবং কল্যাণ সম্পাদক কামরুজ্জামান বাবলু। 

এছাড়াও কার্যনির্বাহী সদস্য হাসান জাবেদ, মাহমুদুল হাসান, সোলাইমান সালমান, সুশান্ত কুমার সাহা ও এসকে রেজা পারভেজসহ ডিআরইউর অন্যান্য সদস্যরাও এ সময় উপস্থিত ছিলেন।

এই হত্যাকাণ্ডের বিচারের দাবিতে ডিআরইউ তিন দিনের কর্মসূচি গ্রহণ করেছে। যার প্রথম দিন ছিলো মোমবাতি প্রজ্বলন।

তিন দিনের কর্মসূচির অংশ হিসেবে আগামীকাল শুক্রবার সকাল সাড়ে ১০টায় ডিআরইউ চত্বরে সাগর-রুনী হত্যার বিচারের দাবিতে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে। রোববার সকালে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে স্মারকলিপি পেশ করবে ডিআরইউ।

উল্লেখ্য, ২০১২ সালের ১১ ফেব্রুয়ারি রাতে ঢাকার পশ্চিম রাজাবাজারে মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সারোয়ার ও এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন রুনি নিজেদের ভাড়া বাসায় নির্মমভাবে খুন হন। পরদিন ভোরে তাদের ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করা হয়।

পিএসডি/এমএইচএস