সরকার ট্যাক্স বাড়াচ্ছে কিন্তু মানুষকে সুযোগ-সুবিধা দিতে পারছে না বলে মন্তব্য করেছেন বিএনপির ঢাকা দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম। তিনি সরকারকে উদ্দেশ করে বলেন, আপনারা আজ লুটেপুটে খাচ্ছেন, মানুষের ট্যাক্স বাড়াচ্ছেন, জিনিসপত্রের দাম বাড়ছে, কিন্তু নাগরিকদের সুযোগ সুবিধা দিতে পারছেন না। মানুষের মুখ বন্ধ করার জন্য চেষ্টা করছেন। এভাবে করে দেশ পরিচালনা করা যায় না।

মঙ্গলবার (১ মার্চ) জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী সাংস্কৃতিক ফাউন্ডেশন আয়োজিত তেল, গ্যাস, বিদ্যুৎ, পানিসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে এক মানববন্ধনে তিনি এ কথা বলেন। 

আবদুস সালাম বলেন, আওয়ামী লীগ সরকার একদিক দিয়ে লুটেপুটে খাচ্ছে, আরেকদিক দিয়ে জিনিসপত্রের দাম বাড়াচ্ছে। কিন্তু কমাতে পারছে না। কেন পারছে না? আজ পদ্মা সেতুসহ উন্নয়নের কথা বলে হাজার হাজার কোটি টাকা লুটেপুটে খাচ্ছে। সেই টাকা যদি ভর্তুকি দেওয়া যেত তাহলে মানুষ আজ ১০ টাকা কেজিতে চাল খেতে পারত। 

বিএনপি চেয়ারপারসনের এই উপদেষ্টা বলেন, আজ মৌলিক সমস্যা আওয়ামী লীগ সরকার। এই সরকারকে ক্ষমতা থেকে নামাতে পারলেই এদেশে সব সমস্যার সমাধান করতে পারব। মানুষের সমস্যার পরিবর্তন করতে পারব। আসুন সবাই ঐক্যবদ্ধভাবে এই সরকারকে হটানোর জন্য রাজপথে আন্দোলনে নামি। 

মানববন্ধনে জাতীয়তাবাদী সাংস্কৃতিক ফাউন্ডেশনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এমএইচএন/জেডএস