জাগ্রত নারীশক্তি রুখবে সকল দুর্নীতি- এই প্রত্যয়ে প্রথমবারের মতো আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

নবগঠিত দুদক সার্ভিস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে উদযাপনের শুরুতে মঙ্গলবার (৮ মার্চ) বিকেলে দুদকে কর্মরত নারী কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে কেক কাটা হয়।

এ সময় দুদক মহাপরিচালক (তদন্ত-১) রেজানুর রহমান, দুদক সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি মো. মশিউর রহমান ও সাধারণ সম্পাদক সৈয়দ নজরুল ইসলামসহ সংগঠনের অন্য নেতারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে কর্মক্ষেত্রে নারীদের প্রতি বৈষম্যরোধে বিশেষ গুরুত্বারোপ করা হয়। ঘরে-বাইরে সর্বক্ষেত্রে নারীদের প্রাপ্য মর্যাদা নিশ্চিত করার ক্ষেত্রে সভায় সকল কর্মকর্তা প্রত্যয় ব্যক্ত করেন।

দুদক মহাপরিচালক রেজানুর রহমান বলেন, নারী-পুরুষ পরস্পর পরস্পরের অধিকারকে সম্মান দেখানোই একটি বড় বিষয়। এই বোধটা যদি থাকে, পুরুষ যদি নারীর কাজকে উৎসাহিত করে ও নারীও যদি একই মনোভাব দেখায় তাহলেই সুষম সমাজ তৈরি হবে। 

দুদক সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি বলেন, সর্বক্ষেত্রে নারীর ক্ষমতায়নের মাধ্যমেই মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ঘোষিত ‘দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স’ বাস্তবায়নের মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলা সম্ভব হবে।

আরএম/এনএফ