বুড়িগঙ্গা-শীতলক্ষ্যা নদীতে নৌ-বিহারের মাধ্যমে পাঁচ দিনের রাষ্ট্রীয় সফর শেষ করলেন রোমানিয়ার রাজধানী বুখারেস্টের (থার্ড ডিস্ট্রিক্ট) মেয়র রবার্ট সোরিন নেগোইতা।

বুধবার (১৬ মার্চ) বুখারেস্ট মেয়রের সম্মানে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এই নৌ-বিহারের আয়োজন করে। সকাল ১১টায় সদরঘাট লঞ্চ টার্মিনাল হতে যাত্রা শুরু করে বুড়িগঙ্গা-শীতলক্ষ্যা নদী হয়ে বিকেল সাড়ে ৩টায় সদরঘাট ফিরে আসার মাধ্যমে এই নৌ-বিহার সম্পন্ন হয়।

বাংলাদেশ শিপিং করপোরেশনের জাহাজ ‘পিএস মাসুদ’ এ নৌ-বিহারটি হয়। এতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, মেয়রের স্ত্রী আফরিন তাপস, বুখারেস্ট মেয়রের স্ত্রী মিরিচা এনড্রিয়াসহ মেয়রের সফর সঙ্গীরা, দক্ষিণ সিটির প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদ, বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর সিতওয়াত নাঈম, প্রধান প্রকৌশলী সালেহ আহম্মেদ, সচিব আকরামুজ্জামানসহ করপোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা অংশ নেন।

নৌ-বিহারে বুখারেস্ট মেয়র নিজেই কি-বোর্ড বাজিয়ে উপস্থিত সবাইকে মুগ্ধ করেন। এদিকে ৫ দিনের রাষ্ট্রীয় সফর শেষে আজ রাতে রোমানিয়ার উদ্দেশ্যে যাত্রা করবেন বুখারেস্টের মেয়র ও তার সফর সঙ্গীরা। টার্কিশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে রাত ১০টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তিনি রোমানিয়ার উদ্দেশ্য যাত্রা করবেন। ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপসের আমন্ত্রণে বুখারেস্টের মেয়র ৫ দিনের রাষ্ট্রীয় সফরে গত ১২ মার্চ ঢাকা আসেন।

এএসএস/আইএসএইচ