ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের অফিস সহায়ক মো. মাসুম বিল্লাহ। দ্বায়িত্ব পালন করেন ঢামেকের চক্ষু বিভাগের ৩০১ নম্বর ওয়ার্ডে। তার বিরুদ্ধে অভিযোগ, দ্বায়িত্ব পালনরত অবস্থায় মাদক সেবনের। রাতে ডিউটি করার সময় তার মাদক সেবনের একটি ভিডিও ঢাকা পোস্টের হাতে এসেছে।

ভিডিওতে দেখা যায়, তিনি ৩০১ নম্বর ওয়ার্ডের একটি রুমের বেডে বসে ইয়াবা সেবনের জন্য প্রস্তুতি নিচ্ছেন এবং ইয়াবা সেবন করছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন বলেন, সরকারি কর্মচারী মাসুম বিল্লাহ ৩০১ নম্বর ওয়ার্ডে ডিউটি করেন। তিনি এক সপ্তাহ বিকেলে ও এক সপ্তাহ রাতে ডিউটি করেন। রাতে ডিউটি করার সময় তিনি প্রতিনিয়ত ইয়াবা সেবন করেন। এখানে শুধু হাসপাতালের সরকারি চাকরি করা লোক নয় বাহির থেকে লোক এসেও ইয়াবা সেবন করেন।

ঘটনার বিষয়ে জানতে চাইলে কেবিন ব্লকের ওয়ার্ড মাস্টার কাজী আবু সাঈদ ঢাকা পোস্টকে বলেন, বিষয়টি আমি আপনার কাছ থেকে জানলাম। আমি এখানে দায়িত্বে ছিলাম না অল্প কিছুদিন হয়েছে এখানে এসেছি। তবে এ বিষয়ে আমার কোনো মন্তব্য করা ঠিক হবে না। বিষয়টি পরিচালককে জানালে তিনি সাক্ষাৎকার দিতে পারবেন।

এ বিষয়ে জানতে চাইলে ইয়াবা সেবনকারী মাসুম বিল্লাহকে বারবার মুঠোফোনে কল দিলেও তিনি ফোন রিসিভ করেননি এবং কোনো বক্তব্য পাওয়া যায়নি।

ঘটনার বিষয়ে ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক ঢাকা পোস্টকে বলেন, আপনার মাধ্যমে বিষয়টি আমি জানতে পারলাম। বিষয়টি আমলে নিয়ে তদন্ত করে দোষীর বিরুদ্ধে সরকারি বিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। একটি হাসপাতালের মধ্যে বসে এভাবে মাদক সেবন করা বিষয়টি খুবই দুঃখজনক। 

তিনি হাসপাতালের সব কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশ্যে বলেন, আপনারা কেউ মাদকের সঙ্গে সম্পৃক্ততা হবেন না যদি সম্পৃক্ততা পাওয়া যায় তাহলে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

এসএএ/আইএসএইচ