বিসিক শিল্পাঞ্চলের উন্নয়ন আশানুরূপ না হওয়ায় অসন্তোষ প্রকাশ করেছে সংসদীয় কমিটি। উন্নয়ন কাজে কমিটি আরও যত্নশীল হওয়ার সুপারিশ করেছে। 

এছাড়া কমিটির পক্ষ থেকে চলমান প্রকল্পের কাজ শুরুর আগে গুরুত্ব বিবেচনা করে সঠিক কর্মপরিকল্পনা তৈরির পরামর্শ দেওয়া হয়েছে। উন্নয়ন প্রকল্প নির্ধারিত সময় শেষ না করে বারবার সময় বাড়ানোর ক্ষেত্রেও কমিটি ক্ষোভ জানিয়েছে।

সোমবার সংসদ ভবনে অনুষ্ঠিত অনুমিত হিসাব কমিটির বৈঠকে এ বিষয় নিয়ে আলোচনা হয় বলে জানা গেছে। কমিটির সভাপতি উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদের সভাপতিত্বে বৈঠকে কমিটি সদস্য জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, এ বি তাজুল ইসলাম ও আহসান আদেলুর রহমান অংশ নেন।

বৈঠকের বিষয়ে সংসদ সচিবালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিসিক শিল্প অঞ্চলের উন্নয়ন আশানুরূপ না হওয়ায় আরও যত্নশীল হওয়ার সুপারিশ করা হয়। চলমান প্রকল্পের কাজ শুরুর আগে গুরুত্ব বিবেচনা করে সঠিক কর্মপরিকল্পনা তৈরির পরামর্শ দেওয়া হয়।

এছাড়া দেশের বিভিন্ন এলাকায় নেয়া প্রকল্পের কাজ দ্রুত বাস্তবায়নের ওপর গুরুত্বারোপ করে প্রকল্পের মেয়াদ বৃদ্ধির কারণে আর্থিক ব্যয় বৃদ্ধির প্রবণতা কমানোর সুপারিশ করা হয়।

এইউএ/আরএইচ