প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা দুর্নীতিমুক্ত করতে এবং পরীক্ষার কেন্দ্র দখলমুক্ত করতে রাজধানী ঢাকায় পরীক্ষা আয়োজনের দাবিতে মিরপুর-২ নম্বরে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সামনে মানববন্ধন করছেন চাকরিপ্রত্যাশীরা।

বৃহস্পতিবার (২৪ মার্চ) সকাল ১০টায় 'চাকরি প্রত্যাশী যুব প্রজন্ম' ব্যানারে এই কর্মসূচি শুরু হয়। এতে সাত শতাধিক চাকরিপ্রত্যাশী অংশ নিয়েছেন।

মানববন্ধনে চাকরিপ্রত্যাশীরা বলেন, এর আগে জেলায় জেলায় পরীক্ষার ক্ষেত্রে প্রচুর পরিমাণে প্রশ্ন ফাঁস হয়েছে। এতে মেধাবী শিক্ষার্থীরা বঞ্চিত হয়েছেন। এছাড়া জেলায় পরীক্ষার ক্ষেত্রে কেন্দ্র দখল এবং স্থানীয় সরকার দলীয় নেতাদের প্রভাব বিস্তারের ঘটনা ঘটে। সে কারণে আমরা পরীক্ষার কেন্দ্র রাজধানীতে চাই।

তারা বলেন, আমরা এই বিষয়ে আজ প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের সঙ্গে কথা বলেছি। তিনি আমাদের জানিয়েছেন আমাদের সমস্যার বিষয়টি প্রধানমন্ত্রী অবগত আছেন। আগামী মাসের পরীক্ষাকে সামনে রেখে তিনি আমাদের প্রস্তুতি নিতে বলেছেন। আমাদের দাবির বিষয়টি বিবেচনা করা হবে বলেও জানিয়েছেন।

এ বিষয়ে মন্তব্য চেয়ে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মুহম্মদ মনসুরুল আলমের মোবাইল ফোনে একাধিকবার কল ও ক্ষুদে বার্তা পাঠানো হলেও সাড়া পাওয়া যায়নি।

এএজে/জেডএস