ওয়ার্ডে বসেই ইয়াবা সেবনের বিষয়ে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের অফিস সহায়ক মাসুম বিল্লাহর কাছে কৈফিয়ত চেয়েছে ঢামেক হাসপাতাল কর্তৃপক্ষ। এক্ষেত্রে তাকে সময় দেওয়া হয়েছে তিন কার্যদিবস।

মঙ্গলবার (২২ মার্চ) ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হকের সই করা এ সক্রান্ত একটি অফিস আদেশ জারি হয়েছে। এতে বলা হয়, গত ১৭ ই মার্চ ঢাকা পোস্টের রিপোর্ট অনুযায়ী দেখা যায় যে, আপনি রাতে ডিউটি করার সময় ওয়ার্ড নং-৩০১ এর একটি কক্ষে বসে ইয়াবা সেবনের প্রস্তুতি নিচ্ছেন এবং ইয়াবা সেবন করছেন। 

এ ধরনের কার্যকলাপের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সুনাম ক্ষুণ্ন হয়েছে, যা কর্তব্যে চরম অবহেলা ও দায়িত্বহীনতার শামিল। আপনার (মাসুম বিল্লাহ) এ ধরনের আচরণ ও কার্যকলাপ সরকারি কর্মচারী আচরণ বিধি ২০১৮ এর পরিপন্থী ও শাস্তিযোগ্য অপরাধ।

এ কার্যকলাপের জন্য কেন আপনার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে না, তার সন্তোষজনক জবাব চিঠি পাওয়ার তিন দিনের মধ্যে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে নিম্নস্বাক্ষরকারী কার্যালয়ে দাখিল করার জন্য নির্দেশ দেওয়া হলো। আদেশের সঙ্গে ঢাকা পোস্টের প্রতিবেদনের একটি কপি যুক্ত করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক ঢাকা পোস্টকে বলেন, আমরা তাকে একটি চিঠি দিয়েছি। তিন দিনের মধ্যে জবাব চাওয়া হয়েছে। বিষয়টি আমরা অত্যন্ত গুরুত্ব সহকারে দেখছি। সরকারি বিধি অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

১৭ মার্চ ঢামেকের ওয়ার্ডে বসেই ‘সরকারি কর্মচারীর ইয়াবা সেবন’ শিরোনামে ভিডিওসহ একটি সংবাদ প্রকাশিত হয়। খবরটি প্রকাশের পর তা ঢামেক হাসপাতাল কর্তৃপক্ষের বিষয়টি নজরে আসে। 
 
এসএএ/আরএইচ