মশক নিধন ও পরিচ্ছন্নতা কার্যক্রম আরও গতিশীল ও কার্যকর করার লক্ষ্যে কাউন্সিলরদের প্রতি সপ্তাহে অন্তত একবার সমন্বয় সভা করার নির্দেশনা দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

সোমবার (২৮ মার্চ) রাজধানীর গুলশান-২ এ নগর ভবনের হল রুমে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ২য় পরিষদের ১১তম করপোরেশন সভায় তিনি এ নির্দেশনা প্রদান করেন।

মেয়র আতিকুল ইসলাম বলেন, আমরা জনগণের ম্যান্ডেট নিয়ে দায়িত্বে এসেছি। জনগণের সুরক্ষা নিশ্চিত করা আমাদের দায়িত্ব। এই দায়িত্ব পালনে কোনোভাবেই যেন অবহেলা না হয়। এ সময় তিনি কাউন্সিলরদের অনুমতি ব্যতিরেকে বিদেশ ভ্রমণ না করার বিষয়ে নির্দেশনা দেন।

এদিকে দুর্ঘটনায় নিহত আহসান কবির খানের পরিবারের অসহায়ত্বের কথা বিবেচনা করে তাদের সন্তানদের শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখার স্বার্থে মাস্টার্স বা সমমানের ডিগ্রি অর্জিত না হওয়া পর্যন্ত প্রত্যেক মাসে ২৫ হাজার টাকা করে ঢাকা উত্তর সিটি করপোরেশনের তহবিল থেকে আর্থিক অনুদান প্রদানের সিদ্ধান্ত নেওয়া হয়।

করপোরেশন সভায় ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজাসহ সকল কাউন্সিলর এবং ডিএনসিসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এএসএস/এসকেডি