রাজধানীর খিলক্ষেত এলাকায় অভিযান চালিয়ে ইয়াবাসহ মো. বিপুল (৩০) নামে এক মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এ সময় মাদক পরিবহনে ব্যবহৃত একটি প্রাইভেটকার জব্দ করা হয়েছে।

র‌্যাব-১ এর সহকারী পরিচালক (অপস্ অফিসার) সহকারী পুলিশ সুপার নোমান আহমদ জানান, সোমবার (২৮ মার্চ) রাতে র‌্যাব-১, উত্তরার একটি দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে খিলক্ষেত থানার ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক হয়ে কিছু মাদক কারবারি প্রাইভেটকার যোগে বিপুল পরিমাণ অবৈধ মাদকদ্রব্যসহ উত্তরা এলাকার দিকে আসছে।

ওই তথ্যের ভিত্তিতে দলটি নিকুঞ্জ-২ এলাকায় জনতা ব্যাংক লিমিটেড, পল্লী বিদ্যুতায়ন বোর্ড কর্পোরেট শাখার সামনের রাস্তায় অস্থায়ী চেকপোস্ট স্থাপন করে মাদক ব্যবসায়ী মো. বিপুলকে (৩৬) গ্রেপ্তার করে। তিনি বগুড়া সদরের হায়দার আলী মটুর ছেলে।

এ সময় তার কাছ থেকে ৩০ হাজার পিস ইয়াবা, মাদক পরিবহনে ব্যবহৃত প্রাইভেটকার ও তিনটি মোবাইল ফোন জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তিনি সহযোগীদের নিয়ে পরস্পর যোগসাজশে দীর্ঘদিন ধরে মাদক ব্যবসা করে আসছিলেন। তিনি কক্সবাজার থেকে প্রাইভেটকার যোগে ইয়াবার চালানটি নিয়ে আসছিলেন। রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় ইয়াবা সরবরাহ করে আসছিলেন বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিয়ে উদ্ধার করা মাদকসহ থানায় হস্তান্তর করা হয়েছে।

জেইউ/এসএসএইচ