‘টিপ পরা’ নিয়ে রাজধানীতে এক শিক্ষিকাকে উত্ত্যক্ত করার অভিযোগ উঠেছে পুলিশের  ইউনিফর্মধারী এক ব্যক্তির বিরুদ্ধে। উত্ত্যক্তকারী শনাক্তের শেষ পর্যায়ে রয়েছেন। যেকোনো সময় তাকে আটক করা হবে।  

রোববার (৩ এপ্রিল) রাজধানীর শেরেবাংলা নগর থানার অফিসার ইনচার্জ (ওসি) উৎপল বড়ুয়া ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, উত্ত্যক্তের শিকার ওই শিক্ষিকা যে মোটরসাইকেলের নম্বরটি দিয়েছিলেন তা শেষের দিক দিয়ে ঠিক ছিল, কিন্তু প্রথম দিক দিয়ে বোঝা যাচ্ছিল না। তবে আমরা ভুক্তভোগীর বর্ণনা অনুযায়ী ঘটনাস্থলের সিসি ফুটেজ সংগ্রহ করে বিশ্লেষণ করেছি। তথ্য প্রযুক্তি ব্যবহার করে আমরা উত্ত্যক্তকারীকে শনাক্তের প্রায় শেষ পর্যায়ে চলে আসছি। আশা করি দ্রুত সময়ের মধ্যে এ বিষয়ে আমরা ভালো খবর জানাতে পারব।

তেজগাঁও কলেজের থিয়েটার অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের শিক্ষিকা শনিবার অভিযোগ করেন,  তেজগাঁও এলাকায় পুলিশের ইউনিফর্ম পরা এক ব্যক্তি তাকে উত্ত্যক্ত করেন। ঘটনার বর্ণনা করে তিনি শেরেবাংলা নগর থানায় লিখিত অভিযোগ করেন। পরে অভিযোগটি  নিয়ে তদন্তে নামে পুলিশ।

অভিযোগে বলা হয়, ওই প্রভাষক সকাল ৮টা ২০ মিনিট থেকে সাড়ে ৮টার মধ্যে ফার্মগেট মোড় পার হয়ে তেজগাঁও কলেজের দিকে যাওয়ার সময় ঘটনাটি ঘটে। সেজান পয়েন্টের সামনে বন্ধ করে রাখা মোটরবাইকের ওপর বসে এক ব্যক্তি  বলেন, ‘ওই টিপ পরছোস কেন’। শিক্ষিকা পেছন ফেরে প্রতিবাদ করলে পুলিশের ইউনিফর্ম পরা ওই ব্যক্তি তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন (লেখার যোগ্য নয়)।

অভিযোগে উল্লেখ করা হয়েছে, ইভটিজিং করা ওই ব্যক্তির নাম বা পদবি খেয়াল করতে পারেননি ওই  শিক্ষিকা। তবে গালিগালাজের একপর্যায়ে ওই ব্যক্তি বাইক স্টার্ট করে প্রায় নারীর গায়ের ওপর দিয়ে বাইক চালিয়ে দিচ্ছিলেন। ওই নারী পিছিয়ে গেলেও তার পায়ে আঘাত লাগে। বাইকটির নম্বর ১৩৩৯৭০ হতে পারে বলে অভিযোগে উল্লেখ করেন ওই নারী।

এমএসি/আরএইচ