আসামিকে না পেয়ে স্ত্রীকে মারধর, তল্লাশির নামে টাকা ও স্বর্ণালংকার হাতিয়ে নেওয়ার অভিযোগে চট্টগ্রামের সীতাকুণ্ড মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মাহাবুব মোরশেদকে প্রত্যাহার করা হয়েছে।  

প্রাথমিক তদন্তে মাহাবুবের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়া গেছে বলে জানা গেছে। রোববার (১৭ এপ্রিল) রাতে তাকে জেলা পুলিশ লাইনসে সংযুক্ত করা হয়েছে। 

বিষয়টি সোমবার দুপুরে ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ। 

তিনি বলেন, আসামি ধরতে গিয়ে তার স্ত্রীর সঙ্গে এসআই মাহাবুব অপেশাদার আচরণ করেছেন এমন একটি অভিযোগ পুলিশ সুপার বরাবর দেওয়া হয়েছে। এরপরই তাকে প্রত্যাহার করে জেলা পুলিশ লাইনসে সংযুক্ত করা হয়েছে। অভিযোগের পূর্ণাঙ্গ তদন্ত চলছে।

জানা গেছে, শনিবার সন্ধ্যায় খালেদা আক্তার নামের এক গৃহিণী পুলিশ সুপার বরাবর এসআই মাহাবুব মোর্শেদের বিরুদ্ধে মারধর ও টাকা লুটের অভিযোগ দেন। খালেদা আক্তার সীতাকুণ্ড উপজেলার মুরাদপুর ইউনিয়নের ভাটেরখিল এলাকার নুরুল ইসলামের স্ত্রী। নুরুল ইসলাম একটি মামলার গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত আসামি।

লিখিত অভিযোগে বলা হয়, খালেদা আক্তারের স্বামী নুরুল ইসলাম জমি সংক্রান্ত পারিবারিক বিরোধের একটি মামলার আসামি। শনিবার দুপুর আড়াইটায় এসআই মাহাবুব মোরশেদ দুজন পুলিশ কনস্টেবল নিয়ে তার বাড়িতে যান। নূরুল ইসলাম তখন বাড়িতে ছিলেন না। 

এসআই মাহাবুব নূরুল ইসলামের স্ত্রী খালেদা আক্তারকে আলমারির চাবি দিতে বলেন। খালেদা আক্তার চাবি দিতে অস্বীকার করলে তাকে মারধর করেন তিনি। এরপর নির্যাতন থেকে বাঁচতে খালেদা তাকে চাবি দিয়ে দেন। এসআই মাহাবুব আলমারি খুলে নগদ ১ লাখ ৪২ হাজার টাকা, দুটি কানের দুল, দুটি মোবাইল হাতিয়ে নেন।

কেএম/আরএইচ/জেএস