রাজধানীর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। উভয়পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়ার মধ্যে সেখানে ককটেল বিস্ফোরণের ঘটনাও ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ার শেল নিক্ষেপ করেছে। এ ঘটনায় আহত হয়েছেন দুই ব্যবসায়ী।

মঙ্গলবার (১৯ এপ্রিল) রাত ১২টার দিকে উত্তপ্ত এ পরিস্থিতির সৃষ্টি হয়। সংঘর্ষের কারণ এখনও জানা যায়নি। ঢাকা পোস্টের ঢাকা কলেজ প্রতিবেদক বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি ঘটনাস্থল থেকে জানান, ঢাকা কলেজের শিক্ষার্থীরা ধানমন্ডি হকার্স মার্কেট ও ঢাকা কলেজের সামনে অবস্থান করছেন। অন্যদিকে, ব্যবসায়ীরা চন্দ্রিমা সুপার মার্কেটের সামনে অবস্থান নিয়েছেন। তারা নিজ নিজ অবস্থান থেকে ইটপাটকেল নিক্ষেপ করছেন।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রাত ১২টা ৪০ মিনিটের দিকে রমনা জোনের এডিসি হারুন-অর রশিদ ও অন্য পুলিশ কর্মকর্তারা ঘটনাস্থলে উপস্থিত হন। রাত পৌনে ১টার দিকে যোগ দেয় অতিরিক্ত পুলিশ। তারা ঢাকা কলেজের শিক্ষার্থীদের লক্ষ্য করে ১৫-২০ রাউন্ড টিয়ার শেল নিক্ষেপ করেন।

এখনও সংঘর্ষ চলছে বলে জানান তিনি।

সংঘর্ষের জেরে মিরপুর রোডের যান চলাচল বন্ধ রয়েছে। চন্দ্রিমা সুপার মার্কেটের সামনে দুটি ককটেল বিস্ফোরণের ঘটনাও ঘটেছে।

সংঘর্ষের কারণ সম্পর্কে নিউমার্কেট পুলিশ ফাঁড়ির ইনচার্জ সাহেব আলী ঢাকা পোস্টকে বলেন, ‘আমরা শুনতে পেয়েছি শিক্ষার্থী ও ব্যবসায়ীদের মধ্যে কথা-কাটাকাটির জেরে ঘটনার সূত্রপাত। পরবর্তীতে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে আসে। পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা চলছে।’

এদিকে, ঢাকা পোস্টের ঢাকা মেডিকেল কলেজ প্রতিবেদক জানান, সংঘর্ষের ঘটনায় দুই ব্যবসায়ী আহত হয়েছেন। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

আরএইচটি/এমএইচএস