রাজধানীর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনায় পুলিশের গুলিতে দুই শিক্ষার্থী আহত হয়েছেন। তাদের মধ্যে একজনের অবস্থা ‘আশঙ্কাজনক’।

সোমবার (১৮ এপ্রিল) দিবাগত রাত আড়াইটার দিকে তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে আনা হয়। আহতরা হলেন- মোশাররফ হাজারি (২৪) ও রজব ইসলাম (২৭)।

নাম প্রকাশে অনিচ্ছুক ঢাকা কলেজের এক শিক্ষার্থী বলেন, পুলিশ আমাদের লক্ষ্য করে রাবার বুলেট ও টিয়ার শেল নিক্ষেপ করে। এতে মোশাররফ হোসেন বুলেটবিদ্ধ হন। অন্যদিকে, পুলিশের ছোড়া টিয়ার শেল রজবের বুকে লাগে।

আহতদের মধ্যে মোশাররফের অবস্থা আশঙ্কাজনক। তার শরীরে অর্ধশতাধিক রাবার বুলেটের চিহ্ন রয়েছে। তাকে আইসিইউতে নিতে বলেছেন চিকিৎসক— বলেন ওই শিক্ষার্থী।

আহত এক শিক্ষার্থীকে নেওয়া হয় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে / ছবি- ঢাকা পোস্ট 

বিষয়টি নিশ্চিত করেছেন ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) বাচ্চু মিয়া। তিনি ঢাকা পোস্টকে বলেন, শিক্ষার্থী ও ব্যবসায়ীদের সংঘর্ষ নিয়ন্ত্রণে পুলিশ টিয়ার শেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। এতে ঢাকা কলেজের দুই শিক্ষার্থী আহত হয়েছেন। জরুরি বিভাগে তাদের চিকিৎসা চলছে।

সংঘর্ষের ঘটনায় দুই ব্যবসায়ীও আহত হয়েছেন। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

শেষ খবর পাওয়া পর্যন্ত ব্যবসায়ী ও শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ চলছিল। ঘটনাস্থল থেকে ডিএমপির নিউমার্কেট জোনের সিনিয়র সহকারী কমিশনার (এসি) শরীফ মুহাম্মদ ফারুকুজ্জামান ঢাকা পোস্টকে বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। দুই পক্ষকে শান্ত করতে পুলিশ কাজ করছে।

এসএএ/এমএইচএস