ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউ মার্কেটের দোকানকর্মীদের সংঘর্ষে আহত হয়েছেন ঢাকা কলেজের দর্শন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী কানন চৌধুরী। তাকে দেখতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে গেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

মঙ্গলবার (১৯ এপ্রিল) রাত সোয়া ১১টার দিকে মন্ত্রী ঢামেক হাসপাতালে আসেন। এ সময় তিনি ঢামেক হাসপাতালের জরুরি বিভাগের ওয়ানস্টপ ইমার্জেন্সি সেন্টার ভর্তি কাননের খোঁজ খবর নেন।

হাসপাতাল থেকে বেরিয়ে যাওয়ার সময় উপস্থিত সাংবাদিকদের দীপু মনি বলেন, এই সংঘর্ষে ঢাকা কলেজের শিক্ষার্থীদের কোনো সম্পৃক্ততাই নেই। কী কারণে এ ঘটনা ঘটল ও এর পেছনে কারা আছে বিষয়টি তদন্ত করা হচ্ছে। সামাজিক যোগাযোগমাধ্যমসহ বিভিন্ন উপায়ে শিক্ষার্থী ও শ্রমিকদের মধ্যে গুজব রটানো হচ্ছে।

শিক্ষামন্ত্রী বলেন, পরিস্থিতি আরও উত্তপ্ত করার চেষ্টা চলছে। একটি মহল বিষয়টি জিইয়ে রাখার অপচেষ্টা করছে। যারা অরাজকতা সৃষ্টি করতে চায়, শিক্ষাঙ্গনসহ অন্যান্য ক্ষেত্রে তাদের এখন খুব সক্রিয় দেখতে পাচ্ছি।

সবাইকে সতর্ক থাকার পরামর্শ দিয়ে তিনি আরও বলেন, আমরা সবাই সতর্ক থাকব। সতর্কতার সঙ্গে এই অরাজকতা রুখে দেব। সামনে ঈদ আসছে, আমরা শান্তিপূর্ণ ও আনন্দের সঙ্গে ঈদ পালন করব।

আইনশৃঙ্খলা বাহিনীর অবস্থান নিয়ে প্রশ্ন তুললে দীপু মনি গণমাধ্যমকে বলেন, অকালে একটি ছেলের জীবন চলে গেল। এটি কারও কাম্য নয়। এখানে কার কী গাফিলতি ছিল, পুলিশ আরও আগে আসলে সংঘর্ষ এড়ানো যেত কিনা বা অন্য কোনো ঘটনা আছে কিনা সে বিষয়গুলো তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

এসএএ/এমএইচএস