চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার কাঞ্চননগর ইউনিয়নে কালবৈশাখী ঝড়ে গাছ ভেঙে চাপা পড়ে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। এছাড়া ঝড়ে মিরসরাই উপজেলার কয়েকটি স্থানে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। 

বুধবার (২০ এপ্রিল) সকালে চট্টগ্রামের ওপর দিয়ে বয়ে যাওয়া কালবৈশাখী ঝড়ে এ ঘটনা ঘটে। নিহত রিনা আক্তার (৩৮) স্থানীয় শাহ আলমের স্ত্রী।

রিনা আক্তারের মৃত্যুর বিষয়ে কাঞ্চননগর ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ দিদারুল আলম ঢাকা পোস্টকে বলেন, সকাল সাড়ে নয়টার দিকে হঠাৎ করে কালবৈশাখী ঝড় শুরু হয়। রিনা বাড়ির পাশের একটি জায়গা থেকে গরু আনতে গিয়েছিলেন। এসময় একটি গাছ ভেঙে তার মাথার উপরে পড়ে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

এ দিকে চট্টগ্রামের মিরসরাইয়ের সদর ইউনিয়ন ও দূর্গাপুরসহ কয়েকটি জায়গায় কালবৈশাখী ঝড়ে গাছপালা উল্টে গেছে, বিদ্যুৎতের খুটি পড়ে গেছে, কয়েকটি স্থানে ঘরে ভেঙে গেছে।

এ বিষয়ে মিরসরাই উপজেলা নির্বাহী অফিসার মো. মিজানুর রহমান ঢাকা পোস্টকে বলেন, সকালের দিকে কালবৈশাখী ঝড়ে মিরসরাইয়ে বিভিন্ন জায়গায় গাছ উপড়ে গেছে, বিদ্যুৎতের খুটিও উপড়ে গেছে। কিছু কিছু স্থানে বিদ্যুৎ নেই। এগুলো সংস্কার করা হচ্ছে। এছাড়া এখন পর্যন্ত দুইটি জায়গা থেকে ঝড়ে ঘর ভেঙে পড়ার খবর পেয়েছি। খোঁজ খবর নেওয়া হচ্ছে, এই সংখ্যা আরও বাড়তে পারে।

কেএম/আইএসএইচ