মেঘনা সেতু নির্মাণের জন্য পরীক্ষা-নিরীক্ষা চলছে বলে জানিয়েছেন পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম।

শনিবার (২৩ এপ্রিল) শরীয়তপুরের নড়িয়া উপজেলার ঘড়িষার ইউনিয়নে আওয়ামী লীগ ও রত্নগর্ভা মা বেগম আশ্রাফুন্নেছা ফাউন্ডেশনের পক্ষ থেকে অসহায়দের শাড়ি, লুঙ্গি বিতরণ অনুষ্ঠানে তিনি এ তথ্য জানান। 

প্রধান অতিথির বক্তব্যে উপমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী ক্ষমতায় আছেন বলেই পদ্মা সেতু হয়েছে। মেঘনা সেতু নির্মাণের জন্য পরীক্ষা নিরীক্ষা চলছে। 

তিনি বলেন, বঙ্গবন্ধুর বাংলাদেশকে এক অনন্য উচ্চতায় নিয়ে যাচ্ছেন তার কন্যা শেখ হাসিনা। বাংলাদেশকে উন্নত বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন তিনি। দেশের মানুষকে নদীভাঙনের হাত থেকে রক্ষা করার জন্য কাজ করছেন। হাওর এলাকার কৃষকের মুখে হাঁসি ফোটাতে কাজ করে চলছেন। তিনি বয়স্কভাতা, বিধবাভাতা, প্রতিবন্ধীভাতাসহ সকল সেবা শতভাগ নিশ্চিত করে চলছেন। এমন জনবান্ধব প্রধানমন্ত্রী পৃথিবীতে বিরল।

উপমন্ত্রী শামীম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সততা, মেধা, যোগ্যতা, উন্নয়ন ও অগ্রগতির কারণে তিনি চারবার প্রধানমন্ত্রী হয়েছেন। আগামী নির্বাচনে এদেশের জনগণ আওয়ামী লীগকে নির্বাচিত করে তাকে ৫ম বারের মতো প্রধানমন্ত্রীর দায়িত্ব দেবে। তার নেতৃত্বে  বাংলাদেশ সামাজিক অর্থনৈতিক সব সূচকেই এখন বিশ্বের জন্য এক অনুকরণীয় দেশে পরিণত হয়েছে। 

এ সময় আরও উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার, আওয়ামী লীগের কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ কমিটির সদস্য জহির সিকদার, নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ রাশেদ উজ্জামান, পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাস্টার হাসানুজ্জামান খোকন, উপজেলা ভাইস-চেয়ারম্যান জাকির বেপারী, ঘড়িষার ইউপি চেয়ারম্যান আব্দুর রব খান, ভূমখাড়া ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেন প্রমুখ।

এসএইচআর/এসকেডি