এক বছর মেয়াদের ‘আনলিমিটেড’ ডেটা প্যাকেজ চালু করেছে মোবাইল অপারেটররা। বৃহস্পতিবার (২৮ এপ্রিল) বিটিআরসি কার্যালয়ে এ প্যাকেজের উদ্বোধন করেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার।

তবে ডাটার মূল্য বৃদ্ধির অভিযোগ তুলে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে দাবি করা হয়েছে, বিটিআরসি আনলিমিটেড ডাটা প্যাকেজ ঘোষণার নামে সুকৌশলে ডাটার মূল্য বৃদ্ধি করেছে।

বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সংগঠনের সভাপতি মহিউদ্দিন আহমেদ বলেন, আনলিমিটেড ডাটা প্যাকেজ ঘোষণার মাধ্যমে বিটিআরসি জনগণের সঙ্গে ঈদের আগে উপহাস করল। আমাদের ধারণা অপারেটরদের ক্ষতি পুষিয়ে দিতেই আনলিমিটেডের নাম দিয়ে এবং জনগণকে সুবিধার কথা বলে ডাটার মূল্য দ্বিগুণেরও বেশি বৃদ্ধি করেছে। যা জনগণের সঙ্গে প্রহসন ছাড়া কিছুই না।

তিনি আরও বলেন, যেখানে দেশের মোট ৮০ শতাংশই সাধারণ গ্রাহক, সেখানে বর্তমান প্যাকেজ যা কিনা কর্পোরেট ব্যক্তিরা ছাড়া সাধারণ গ্রাহকরা ব্যবহার করতে পারবেন না। এ ধরনের উচ্চমূল্যের প্যাকেজ সবার জন্য তা ব্যবহার উপযোগী নয়। তা জানা সত্ত্বেও এ ধরনের প্যাকেজ উদ্বোধন করা অত্যন্ত দুঃখজনক। গ্রাহক প্রতিনিধিসহ অন্যান্য সকল স্টেকহোল্ডার ও গণমাধ্যম ব্যক্তিদের সমন্বয়ে মূল্য নির্ধারণ করে বর্তমান প্যাকেজ বাতিল করে পুনরায় নতুন প্যাকেজ ঘোষণার দাবি জানিয়েছে সংগঠনটি।

এএসএস/ওএফ