পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে হাতিরঝিলে ওয়াটার ট্যাক্সিতে যাত্রী পারাপার তিন দিনের জন্য বন্ধ রাখা হয়েছে। এসময় শুধু আনন্দ ভ্রমণ প্যাকেজ চালু থাকছে। ঘাট কর্তৃপক্ষ সূত্রে এ তথ্য জানা গেছে।

মঙ্গলবার (৩ মে) ঈদের দিন দুপুরে হাতিরঝিলের ওয়াটার ট্যাক্সির গুলশান ঘাটে গিয়ে দেখা যায়, টিকিট কাউন্টারের সামনে একটি পোস্টার টানিয়ে দেওয়া হয়েছে। সেখানে বলা আছে- ঈদুল ফিতর উপলক্ষে ঈদের প্রথম দিন থেকে তৃতীয় দিন পর্যন্ত যাত্রী পারাপার বন্ধ থাকবে। শুধু নৌ ভ্রমণ প্যাকেজ চালু থাকবে।

দুই মেয়ে আর ভাতিজাকে সঙ্গে নিয়ে হাতিরঝিলে ঘুরতে এসেছেন বেসরকারি চাকরিজীবী সরওয়ার আলম রাসেল। ওয়াটার ট্যাক্সিতে ভ্রমণ প্যাকেজের বিষয়টি জানতে পেরে ঘাটে এসে টিকিট কেটেছেন তিনি।

সরওয়ার আলম রাসেল বলেন, হাতিরঝিলে ঘুরতে এসে জানলাম ওয়াটার ট্যাক্সিতে আনন্দভ্রমণ করা যাচ্ছে। তাই বাচ্চাদের ঘোরাতে নিয়ে এলাম। কিন্তু ভাড়া জনপ্রতি ৮০ টাকা। ছোট বাচ্চাদের জন্য টিকিটমূল্যটা একটু বেশি হয়ে গেছে। যদিও ঢাকা শহরে বিনোদনের জায়গা কম, ঈদের দিনে হাতিরঝিলে ওয়াটার ট্যাক্সির বিনোদন খারাপ না, বাচ্চারা উপভোগ করতে পারবে।

রামপুরা সংলগ্ন ঘাট থেকে এফডিসি ঘাটে যাওয়ার জন্য এসেছেন তৌফিকুর রহমান নামের একজন স্থানীয় বাসিন্দা। তিনি বলেন, আমি জানতাম না ওয়াটার ট্যাক্সিতে যাত্রী পারাপার বন্ধ রয়েছে। দূর থেকে ওয়াটার ট্যাক্সি চলতে দেখে আসলাম। কাউন্টারে এসে দেখি যাত্রী পারাপার হচ্ছে না, তাই ফিরে যেতে হচ্ছে। তবে ওয়াটার ট্যাক্সি যেহেতু চলছেই সেক্ষেত্রে সবগুলো আনন্দ ভ্রমণের জন্য বরাদ্দ না করে দুই একটি যাত্রী পারাপারে জন্য রাখা হলে সাধারণ যাত্রীরা উপকৃত হতেন।

এ বিষয়ে জানতে কথা হয় গুলশান ঘাটের কাউন্টার ম্যানেজার আমিনুল ইসলামের সঙ্গে। তিনি বলেন, এই তিন দিন শুধু আনন্দ ভ্রমণ সার্ভিস চালু রাখা হয়েছে। ঈদে সাধারণত বিনোদনপ্রেমীদের অনেকে হাতিরঝিলে ঘুরতে আসেন। তাদের বিনোদনের জন্যই রাখা হয়েছে ভ্রমণ প্যাকেজ। এক ঘণ্টার জন্য জনপ্রতি টিকিট মূল্য ৮০ টাকা নির্ধারণ করা হয়েছে।

এএসএস/আরএইচ