সঞ্চালন ও বিতরণ লাইনে জরুরি রক্ষণাবেক্ষণ কাজের জন্য এলাকাভেদে গ্যাস সরবরাহ বন্ধ এবং কিছু কিছু জায়গায় সংকট রয়েছে গত মঙ্গলবার (৩ মে) রাত থেকে। এরই ধারাবাহিকতায় আজও রাজধানীর কিছু কিছু এলাকায় গ্যাস সংকট রয়েছে। নির্দিষ্ট এলাকায় বন্ধ আছে সরবরাহও।

বৃহস্পতিবার (৫ মে) সকাল থেকে রাজধানীর বিভিন্ন এলাকায় গ্যাসের স্বল্প চাপের কথা জানিয়েছেন অনেকে। তারা বলছেন, গ্যাসের চাপ এতই কম যে রান্না করার মতো পরিস্থিতি নেই। রাজধানীর গাবতলী, মাজার রোড, কল্যাণপুর, শ্যামলী, মিরপুর, মোহাম্মদপুর ও ধানমন্ডি এলাকায় একই অবস্থা বলে জানা গেছে।

কল্যাণপুর এলাকার বাসিন্দা লিয়াকত আলী অভিযোগ করে বলেন, গত দেড় দিন ধরে গ্যাসের চাপ কম, যা দিয়ে রান্না করা সম্ভব হচ্ছে না। আজ সকাল থেকেও গ্যাস নেই। বলতে গেলে হালকাভাবে আগুন জ্বলছে। সকালের নাস্তা বাহির থেকে কিনে আনতে হয়েছে। ঈদের সময় এমন গ্যাস সংকট বড়ই বিড়ম্বনার।

এদিকে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড সূত্রে জানা গেছে, জরুরি রক্ষণাবেক্ষণ কাজের জন্য এলাকাভেদে গ্যাস সরবরাহ বন্ধ থাকা এবং কিছু কিছু জায়গায় গ্যাস সমস্যার সমাধান হতে আজ (৫ মে) রাত পর্যন্ত সময় লাগতে পারে। এরপর থেকে স্বাভাবিক হবে গ্যাস সরবরাহ।

এর আগে এক বিজ্ঞপ্তিতে তিতাস গ্যাস জানিয়েছিল, ৩ মে রাত ১০টা থেকে পরবর্তী ৪৮ ঘণ্টা আমিন বাজার, হেমায়েতপুর, সাভার, সাভার ইপিজেড, আশুলিয়া, মানিকগঞ্জ, ধামরাই এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। একইসঙ্গে গাবতলী, মাজার রোড, কল্যাণপুর, শ্যামলী, মিরপুর মোহাম্মদপুর ও ধানমন্ডি এলাকায় গ্যাসের স্বল্প চাপ বিরাজ করবে বা গ্যাস সংকট থাকবে।

গ্রাহকদের এমন সাময়িক সমস্যার জন্য দুঃখ প্রকাশ করেছে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড।

এএসএস/এমএইচএস