ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল থেকে সরকারি সুতা পাচারের সময় হাসপাতালের অফিস সহায়ক মো. আব্দুল হাকিমকে (৪০) আটক করেছে র‍্যাপিড অ‍্যাকশন ব্যাটেলিয়ন (র‍্যাব)। রোববার (৮ মে) দুপুরে লক্ষাধিক টাকার সুতাসহ তাকে হাতেনাতে তাকে আটক করে র‍্যাব ৩ এর গোয়েন্দা টিম।
 
ঢামেক হাসপাতালের সরকারি স্টাফ অফিস সহায়ক মো. আব্দুল হাকিম ব্যাগের ভেতরে করে সরকারি সুতা নিয়ে বাইরে বিক্রি করার জন্য নিয়ে যাচ্ছে এমন সংবাদের ভিত্তিতে ২১৪ নম্বর ওয়ার্ডের হাকিমকে চ্যালেঞ্জ করে র‍্যাব। তার ব্যাগ থেকে লক্ষাধিক টাকার সরকারি সুতা পাওয়া যায়। তাকে আটক করে প্রথমে হাসপাতালের পরিচালকের কাছে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে তাকে র‍্যাব ৩ এর কার্যালয়ে নিয়ে যাওয়া হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো নাজমুল হক ঢাকা পোস্টকে বলেন, একটি চক্র সরকারি ওষুধ নিয়ে বাইরে মোটা অংকের টাকায় বিক্রি করে- গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এ চক্রের এক সদস্যকে আজ আটক করেছে র‍্যাব। 

তিনি বলেন, একেকটি সুতার মূল্য আনুমানিক ৫-৬ শত টাকা এমন ৫-৬ শত সুতা পাওয়া যায় তার ব‍্যাগে। এ সব ব‍্যয়বহুল সুতা কোভিডকালে দেশের বাইরে থেকে অসহায়দের জন‍্য আনা হয়েছিল। চক্রের একজনকে আটকের জন্য আমরা র‍্যাবকে ধন‍্যবাদ জানাই। 

এ চক্রের সঙ্গে আরও কারা কারা জড়িত- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আটক ব্যক্তিকে জিজ্ঞাসবাদের মাধ্যমে জড়িত বাকিদের সম্পর্কে জানা যেতে পারে।
 
এসএএ/আরএইচ