আজ দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে সিলেটে। এ বিভাগে দিনের সর্বোচ্চ ১১৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। সেই সঙ্গে আগামী ২৪ ঘণ্টায় সারাদেশেই বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। 

শনিবার (১৪ মে) সন্ধ্যার আপডেটে আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ স্বাক্ষরিত পূর্বাভাসে এ তথ্য জানায় আবহাওয়া অফিস।

আবহাওয়া অফিস জানায়, আজ ঢাকা, টাঙ্গাইল, নিকলি, ময়মনসিংহ, নেত্রকোনা, সন্দ্বীপ, সীতাকুণ্ড, রাঙামাটি, কক্সবাজার, সিলেট, শ্রীমঙ্গল, ঈশ্বরদী, বগুড়া, তাড়াশ, রংপুর, দিনাজপুর, সৈয়দপুর, তেঁতুলিয়া, রাজারহাট, সাতক্ষীরা, চুয়াডাঙ্গা, কুমারখালীতে বৃষ্টি হয়েছে। এসব জায়গায় মোট ৩৪৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

আবহাওয়া অফিস আরও জানায়, আগামী ২৪ ঘণ্টা রংপুর, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায়, রাজশাহী ও ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝাড়ো হাওয়ার সঙ্গে বিজলী চমকানোসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের উত্তরাঞ্চলের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।

পূর্বাভাসে বলা হয়েছে, আজ দেশে সর্বোচ্চ তাপমাত্রা ৩৬.২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে রাজশাহীতে। সর্বনিম্ন তাপমাত্রাও রাজশাহীতে ২২.৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। 

এসআর/জেডএস