দেশের বিভিন্ন প্রান্তে নারীদের স্তন ও জরায়ু ক্যান্সার নিয়ে সচেতনতা তৈরিতে গুরুত্বপূর্ণ অবদান রাখায় বিশেষ সম্মাননা পেলেন জাতীয় ক্যান্সার ইনস্টিটিউট ও হাসপাতালের ক্যান্সার ইপিডেমিওলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. হাবিবুল্লাহ তালুকদার রাসকিন। এছাড়া সমাজের বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য পাঁচ ব্যক্তি ও এক প্রতিষ্ঠানকে এ সম্মাননা দিয়েছে বনানীর রোটারি ক্লাব।

সোমবার (১৬ মে) রোটারি ক্লাব বনানী আয়োজিত এক অনুষ্ঠানে তাদের এ বিশেষ সম্মাননা দেওয়া হয়।

সম্মাননা প্রাপ্তরা হলেন— পরিবেশ রক্ষায় সৈয়দা রিজওয়ানা হাসান, সাংস্কৃতিক আন্দোলনে অধ্যাপক মলয় ভৌমিক, ক্ষুদ্র নৃ গোষ্ঠীর অধিকার রক্ষায় সঞ্জীব দ্রং, সামাজিক কর্মকাণ্ডে ড. সেলিনা খাতুন, স্তন ও জরায়ু ক্যান্সার সচেতনতায় রোটারিয়ান অধ্যাপক ডা. হাবিবুল্লাহ তালুকদার রাসকিন এবং স্বেচ্ছায় রক্তদান আর করোনাকালে বিশেষ দাফন কার্যক্রমের জন্য কোয়ান্টাম ফাউন্ডেশনকে সম্মানিত করা হয়।

এছাড়া রোটারি ক্লাব বনানী ঢাকা আয়োজিত ফেলোশিপ ডেতে নতুন সদস্যদের বরণ করে নেওয়া হয়। রোটারি ক্লাব অব বনানীর সদস্যরা ছাড়াও রোটারি জেলা ৩২৮১ এর সাবেক গভর্নর মো. গোলাম মোস্তফা, মো. শামসুল হুদা, এস এম শওকত, খায়রুল আলম, রোবায়েত হোসেন ও ভবিষ্যৎ গভর্নর ইঞ্জিনিয়ার এম এ ওয়াহাব, আশরাফুজ্জামান নান্নু ও ইব্রাহিম খলিল আল জায়েদ পিনাক, পাস্ট প্রেসিডেন্ট ডা. রোমেল, পাস্ট প্রেসিডেন্ট বিপ্লবসহ অন্যান্য ক্লাবের রোটারিয়ানরা উপস্থিত ছিলেন।

টিআই/এসএসএইচ