নাশতা বানানো ও কাঁঠাল ভাঙা নিয়ে তর্কাতর্কির জের ধরে গৃহকর্ত্রী নির্যাতন করেন গৃহকর্মীকে। এরপর গৃহকর্মীর এলোপাতাড়ি দায়ের কোপে মারা যান গৃহকর্ত্রী। চট্টগ্রামের হাটহাজারী উপজেলার চিকনদণ্ডী এলাকায় ঘটে এই ঘটনা। গৃহকর্মী সঞ্চিতা চাকমাকে আটক করেছে পুলিশ।

মারা যাওয়া গৃহকর্ত্রীর নাম মর্জিনা বেগম। সোমবার (২৩ মে) দুপুরের দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন হাটহাজারী থানার সাব ইন্সপেক্টর (এসআই) মোহাম্মদ জাহাঙ্গীর আলম। 

নিহত মর্জিনা বেগমের স্বামীর নাম শহিদুল হক। হাটহাজারীর চিকনদণ্ডী এলাকার ভাড়া বাসায় থাকতেন এ দম্পতি। 

হাটহাজারী থানার এসআই জাহাঙ্গীর আলম বলেন, মর্জিনা বেগমের স্বামী শিক্ষক শহিদুল হক সকালে স্কুলে যাওয়ার পর সাড়ে নয়টার দিকে গৃহকর্মী সঞ্চিতার সঙ্গে নাশতা বানানো ও কাঁঠাল ভাঙা নিয়ে তর্কাতর্কি হয় মর্জিনা বেগমের। এক পর্যায়ে মর্জিনা বেগম গৃহকর্মী সঞ্চিতাকে মারধর করেন। পরে সঞ্চিতা দা দিয়ে মর্জিনাকে এলোপাতাড়ি কুপিয়ে ফেলে রাখে।

তিনি বলেন, স্থানীয়রা মর্জিনা বেগমকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মর্জিনা মারা যান। এ ঘটনায় গৃহকর্মী সঞ্চিতাকে আটক করা হয়েছে।

সঞ্চিতা ওই পরিবারে ঈদের পর থেকে গৃহকর্মী হিসেবে কাজ করছেন বলে জানা গেছে। স্থানীয়রা জানান, এর আগেও মারধর করায় আগে থেকেই মর্জিনার ওপর সঞ্চিতার ক্ষোভ ছিল। 

কেএম/আইএসএইচ