চট্টগ্রামে এক পোশাক শ্রমিককে ধর্ষণচেষ্টার অভিযোগ উঠছে বাস চালকের বিরুদ্ধে। চালকের হাত থেকে বাঁচতে বাস থেকে লাফ দিয়ে পাঁচ দিন সংজ্ঞাহীন ছিলেন ওই পোশাককর্মী। সুস্থ হওয়ার পর বুধবার (২৫ মে) পুলিশকে এসব তথ্য জানিয়েছেন তিনি।

এ বিষয়ে চট্টগ্রাম মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) নোবেল চাকমা ঢাকা পোস্টকে বলেন, গত ১৯ মে রাত ৯টার দিকে বাকলিয়া থানার রাহাত্তারপুল এলাকার সড়ক থেকে সংজ্ঞাহীন অবস্থায় ওই পোশাককর্মীকে স্থানীয়রা উদ্ধার করে চান্দগাঁও থানায় নিয়ে যায়। পরে সেখান থেকে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়।

কীভাবে পড়ে গিয়েছিলেন তা কেউ বলতে পারেননি। এসময় ওই পোশাককর্মীকে মাথায় আঘাত পেয়েছিলেন। মঙ্গলবার (২৪ মে) সন্ধ্যা পর্যন্ত তিনি হাসপাতালে ছিলেন। কথা বলতে পারছিলেন না।

নোবেল চাকমা বলেন, সুস্থ হয়ে বাসায় ফেরার পর আজ পুলিশ ওই পোশাককর্মীর সঙ্গে কথা বলেছে। তিনি কালুরঘাট বিসিক এলাকার একটি পোশাক কারখানায় কাজ করতেন। বাসা চান্দগাঁও থানা এলাকায়।

ওই পোশাককর্মী পুলিশের কাছে দাবি করেছেন, প্রতিদিনের মতো অন্য শ্রমিকদের সঙ্গে তিনি অফিসের বাসে উঠেন। বহদ্দারহাট মোড়ে এসে অন্য শ্রমিকদের নামিয়ে দিলেও পেছনের দিকে থাকায় তার নামতে দেরি হয়। এই সুযোগে চালক তাকে না নামিয়ে বাসটি সামনের দিকে চালিয়ে নিয়ে যায়। একপর্যায়ে চালক বাসের পেছনের দিকে নিয়ে তাকে ধর্ষণের চেষ্টা করে। তখনই নারী শ্রমিক চালককে ঘুষি মেরে বাস থেকে লাফ দেন।

তিনি বলেন, ঘটনার সময় বাসটি চালিয়েছেন হেলপার। আর মূল চালক দরজার সামনে ছিলেন। চালক ও হেলপারকে শনাক্ত করা হয়েছে।  তাদের গ্রেপ্তারে অভিযান চলছে।

কেএম/এমএইচএস