আগামী সোমবার (৩০ মে) ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) দেখতে নির্বাচন কমিশনে আসছেন প্রার্থীসহ ৩৪ জন। এদিন সকাল ১০টায় তারা ইভিএমের কাস্টমাইজেশন পর্যবেক্ষণ করবেন।

নির্বাচন কমিশনের (ইসি) আমন্ত্রণের পরিপ্রেক্ষিতে এই ৩৪ জন কুমিল্লা সিটি ভোটের (কুসিক) রিটার্নিং কর্মকর্তার কাছে আবেদন জমা দেন। ইসি’র জনসংযোগ শাখার পরিচালক ও যুগ্মসচিব এসএম আসাদুজ্জামান এ তথ্য জানিয়েছেন।

এসএম আসাদুজ্জামান জানান, স্থানীয় সরকার নির্বাচনে এবারই প্রথম কাস্টমাইজেশন পর্যবেক্ষণের জন্য আমন্ত্রণ জানিয়েছে কমিশন। যারা আবেদন করেছেন তারা সোমবার সকাল ১০টায় আগারগাঁওয়ের নির্বাচন ভবনে কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে ইভিএম কাস্টমাইজেশন পর্যবেক্ষণ করতে পারবেন।

তিনি আরও জানান, আগামী ১৩ জুন এই সিটির ভোটারদের ইভিএমে ভোট দেওয়া শেখানো হবে। এ লক্ষে কুমিল্লা সিটির সব কেন্দ্রেই মক ভোটিংয়ের আয়োজন করা হবে। এদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে মক ভোটিং।

প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসাররা উপস্থিত থেকে মক ভোটিং সম্পন্ন করবেন। পরে সংশ্লিষ্ট প্রিজাইডিং অফিসার ইভিএমগুলো উপজেলা নির্বাচন অফিসারকে বুঝিয়ে দেবেন।

এসআর/এমএইচএস