নির্বচনী সহিংসতা ও প্রার্থীকে প্রচারে বাধা দেওয়ার অভিযোগে মেহেরপুর ও নরসিংদীর জেলা প্রশাসককে (ডিসি) তদন্ত করে প্রতিবেদন দিতে নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। ইসির উপ-সচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত পৃথক চিঠিতে তাদের নির্দেশনা দেওয়া হয়। 

মেহেরপুর জেলা প্রশাসকে পাঠানো নির্দেশনায় বলা হয়েছে, সদর উপজেলার বারাদি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আনারস প্রতীকের পাশে নৌকা প্রতীকের পোস্টার লাগালে আনারস প্রতীকের সমর্থকরা নৌকা প্রতীকের সমর্থকের মাথায় আঘাত করে জখম করে। ইতিমধ্যে বিষয়টি নিয়ে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। বিষয়টি তদন্তপূর্বক যাচাই করে প্রকৃত ঘটনা, দায়ী ব্যক্তিদের চিহ্নিত করে ২৪ ঘণ্টার মধ্যে প্রতিবেদন পাঠাতে সিদ্ধান্ত দিয়েছে নির্বাচন কমিশন।

নরসিংদীর ডিসিকে পাঠানো নির্দেশনায় উল্লেখ করা হয়েছে, মনোহরদী উপজেলার খিদিরপুর ইউনিয়ন পরিষদের আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থীকে নির্বাচনী প্রচারণায় বাধা দেওয়া হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। আনারস সমর্থনকারী লোকজনের বাড়িতে গিয়ে প্রাণনাশের হুমকি দিচ্ছে ও প্রচারণায় যেতে নিষেধ করা হচ্ছে। এতে সাধারণ ভোটাররা আতঙ্কে ভুগছেন এবং সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হওয়া নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন।

এ বিষয়ে তদন্ত করে ২৪ ঘণ্টার মধ্যে প্রতিবেদন পাঠানোর জন্য কমিশন সিদ্ধান্ত দিয়েছে। পাশাপাশি সকল প্রার্থী যাতে নির্বাচনী আচরণবিধি অনুসরণপূর্বক নির্বাচনী প্রচারণা চালাতে পারে, সে বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্যও নির্দেশনা দিয়েছেন।

উল্লেখ্য, আগামী ১৫ জুন এ দুই ইউপিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এসআর/এসকেডি