চট্টগ্রামের বিএম কনটেইনার ডিপোতে কাজ করতে গিয়ে টেকনাফের উখিয়া বালুখালি ক্যাম্পের রোহিঙ্গা মো. ফারুক নামে একজন নিখোঁজ রয়েছেন বলে দাবি করেছেন তার দুই ভাই। তারা ভাইয়ের সন্ধানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে এসেছেন।

ফারুকের ছোট ভাই আবুল কায়েস চট্টগ্রাম মেডিকেলের জরুরি বিভাগের সামনে ঢাকা পোস্টকে বলেন, আমার ভাই কনটেইনার ডিপোতে পাঁচ মাস ধরে শ্রমিক হিসেবে কাজ করত। আমার ভাইয়ের সঙ্গে আরও ২০ জন রোহিঙ্গা কাজ করত। সবাই ফিরে গেলেও এখনও ভাইয়ের খোঁজ পাইনি।

তিনি বলেন, ঘটনার দিন রাত ১০টার দিকে ভাই ফোন করে আমাদের আগুন লাগার সংবাদ জানিয়েছিল। ভিডিও কলে আগুন দেখিয়েছিল। কিন্তু রাত ১০টার পর থেকে তার মোবাইল বন্ধ।

কায়েস বলেন, আমরা রোহিঙ্গা, বালুখালী ক্যাম্পে থাকি। এক বড় ভাই বলছে, হাসপাতালে ফারুক ভাইকে দেখেছেন। কিন্তু হাসপাতালে এসে খোঁজ করেও তাকে পায়নি। শুনেছি ঢাকায় ফারুক নামে একজনকে নিয়ে গেছে। সেখানে পেতে পারি। না হয় নাই, কপালে নাই আরকি।

আবুল হাশেম নামের ফারুকের আরেক ভাই বলেন, আমাদের ভাইকে চট্টগ্রাম মেডিকেল কলেজে খুঁজেছি, এখনও পাইনি। ভাইয়ের সঙ্গে যারা কাজ করত তারা সবাই বেঁচে ক্যাম্পে ফিরে গেছেন।

জানতে চাইলে বিএম ডিপোর মুখপাত্র শামসুল হায়দার সিদ্দিকী ঢাকা পোস্টকে বলেন, বিএম ডিপোতে কোনো রোহিঙ্গা কাজ করার কথা এই প্রথম শুনছি। আগে কেউ এমন অভিযোগ করেনি। আমাদের ডিপোতে কোনো রোহিঙ্গা কাজ করত না। তার দেওয়া তথ্য যাচাই-বাছাই করা হচ্ছে।

কেএম/এসএসএইচ