ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় জামিন পাওয়া দৈনিক পার্বত্য চট্টগ্রাম ও পাহাড় টোয়েন্টিফোর ডটকমের সম্পাদক ফজলে এলাহীর প্রতি যাতে কোনো অন্যায় না হয় সে বিষয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সচেষ্ট রয়েছে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বুধবার (৮ জুন) সচিবালয়ে বেসরকারি টেলিভিশন মালিকদের সংগঠন অ্যাসোসিয়েশন অব টেলিভিশন চ্যানেল ওনার্সের (এটকো) সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

মন্ত্রী বলেন, আমি জানি না আসলে কী ঘটেছে। একজন প্রাইভেট পার্সন মামলা করেছেন। তার জামিনও হয়েছে। তার প্রতি যাতে কোনো অবিচার না হয়, সে বিষয়ে আমরা সচেষ্ট আছি। আমি বিষয়টি জেনেছি। তার প্রতি যাতে কোনো অন্যায় না হয়, সেটি অবশ্যই আমাদের মন্ত্রণালয় থেকে আমরা দেখব। 

মন্ত্রী বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন সবার নিরাপত্তার জন্য। এ আইনের সুযোগ নিয়ে অনেক সাংবাদিকও মামলা করেছেন। 

সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, অসংখ্য নারীর চরিত্র হনন করা হয়। একজন নারী তার চরিত্র হননের কারণে এ আইনে মামলা করেছিলেন। ছয় বছর সাজাও হয়েছে। তাই এ আইনের অবশ্যই দরকার আছে। 

সাংবাদিকসহ কেউই মিথ্যা মামলায় হয়রানি হওয়া উচিত নয় উল্লেখ করে সরকারের এ মন্ত্রী বলেন, কিন্তু কেউ অপরাধ করলে বিচার হওয়ারও প্রয়োজন রয়েছে।

এসএইচআর/এসকেডি