রাজধানীর মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপু এবং কলেজছাত্রী সামিয়া আফনান প্রীতি হত্যার অন্যতম সন্দেহভাজন সুমন শিকদার মুসাকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের কার্যালয়ে নেওয়া হয়েছে। বৃহস্পতিবার (৯ জুন) বিকেলে ৪টায় তাকে রাজধানীর মিন্টুরোডে অবস্থিত ডিবি কার্যালয়ে নেওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের যুগ্ম পুলিশ কমিশনার মো. মাহবুব আলম বলেন, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মুসাকে বিকেল ৪টায় ডিবি কার্যালয়ে আনা হয়েছে। তাকে টিপু হত্যার বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এর আগে ওমান থেকে একটি ফ্লাইটে করে পুলিশের তিন সদস্যের একটি দল তাকে নিয়ে দেশে পৌঁছায়। বৃহস্পতিবার সকাল ১০টা ৩০ মিনিটের দিকে তারা শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে একটি ফ্লাইটে করে পৌঁছান। পরে সেখান থেকে একটি ফ্লাইটে করে মুসাকে নিয়ে বিকেল ৩টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় পুলিশ।

মুসাকে দেশে নিয়ে আসার বিষয়ে পুলিশ সদর দপ্তরের ন্যাশনাল সেন্ট্রাল ব্যুরোর (এনসিবি) সহকারী মহাপরিদর্শক (এআইজি) মহিউল ইসলাম বলেন, ওমান পুলিশ ও আন্তর্জাতিক পুলিশ সংস্থা ইন্টারপোলকে বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে মুসা সম্পর্কে তথ্য দেওয়া ছিল। প্রথমে ইন্টারপোল মুসাকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে। পরে ওমান পুলিশের সঙ্গে আমাদের যোগাযোগ হয়। তাকে ফেরত আনতে আমরা সব প্রক্রিয়াও শেষ করি।

তিনি বলেন, গত রোববার বাংলাদেশ পুলিশের একটি তাকে ফিরিয়ে আনতে ওমানে গিয়েছিল। তারা মুসাকে নিয়ে সকাল ১০টা ৩০ মিনিটের দিকে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছে। এরপর বিকেল ৩টার দিকে আরেকটি ফ্লাইটে চট্টগ্রাম থেকে তাকে ঢাকায় নিয়ে আসা হয়। বৈরী আবহাওয়ার কারণে ফ্লাইটটি ঢাকায় পৌঁছাতে দেরি হয়েছে বলে জানান তিনি।

এমএসি/এসএসএইচ