মহানবী হজরত মুহাম্মদ (সা.) সম্পর্কে ভারতের বিজেপির দুই নেতার অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ-সমাবেশে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক প্রবাসীর মৃত্যু হয়েছে বলে জানিয়েছে পুলিশ। ওই প্রবাসী চট্টগ্রামের সন্দ্বীপের মো. বাবর (৩৬)। একই ঘটনায় আরও দুজন আহত হয়েছেন।

সোমবার (১৩ জুন) বেলা ১১টার দিকে চট্টগ্রামের দ্বীপ উপজেলা সন্দ্বীপের এনাম নাহার মোড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে। ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন সন্দ্বীপ থানার উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ ওয়াহিদুর রহমান। 

তিনি বলেন, এনাম নাহার মোড় এলাকার সমাবেশ চলছিল। তখন কিছু লোক পাশের একটি ভবনের ছাদে ওঠেন। এরপর তিনজন বিদ্যুতায়িত হন। এরপর তাদের উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক বাবরকে মৃত ঘোষণা করেন। আহত বাকি দুইজনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। 

নিহত মো. বাবর একজন ওমান প্রবাসী। ১৫ দিন পরে আবার তার কর্মস্থলে ফিরে যাওয়ার কথা ছিল। তিনি সন্দ্বীপের মুছাপুর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। ব্যক্তিগত জীবনে বাবর তিন সন্তানের জনক ছিলেন।  
 
স্থানীয় সূত্রে জানা গেছে, বিজেপির মুখপাত্র নুপুর শর্মা ও তার সহকর্মী নবীন কুমার জিন্দালের মন্তব্যের প্রতিবাদ ও গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করা হয়। সোমবার সকাল ১০টা থেকে ইত্তেহাদুল মাদারিসিল কাওমিয়ার উদ্যোগে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ চলছিল। 

বিক্ষোভ সমাবেশকে কেন্দ্র করে এনাম নাহার মোড় এলাকা লোকে লোকারণ্য হয়ে ওঠে। এ সময় কিছু মানুষ পাশের একটি স্কুলের ছাদে ওঠে অবস্থান নেন। কিন্তু ছাদের পাশ দিয়ে যাওয়া বিদ্যুৎ সংযোগ থেকে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বাবরসহ তিনজন আহত হন। পরে তার মৃত্যু হয়। 

কেএম/আরএইচ