জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী

ভাষা আন্দোলনের গৌরবোজ্জ্বল ইতিহাস বাঙালির আত্মপরিচয়ের মাইলফলক বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। শনিবার (২০ ফেব্রুয়ারি) জাতীয় সংসদ সচিবালয় আবাসিক কমপ্লেক্স চত্বরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নবনির্মিত শহীদ মিনার উদ্বোধনকালে এ মন্তব্য করেন তিনি। 

প্রধান অতিথির বক্তব্যে স্পিকার বলেন, ভাষা আন্দোলনের গৌরবোজ্জ্বল ইতিহাস বাঙালী আত্মপরিচয়ের মাইলফলক। এ ইতিহাস আমাদের নতুন প্রজন্মকে সঠিকভাবে জানাতে হবে। এসময় তিনি জাতীয় সংসদ সচিবালয় আবাসিক কমপ্লেক্স চত্বরে শহীদ মিনার স্থাপনের সঙ্গে জড়িত সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়া বলেন, পৃথিবীর মধ্যে বাংলাই একমাত্র ভাষা যেটি আমরা রক্ত দিয়ে অর্জন করেছি। ভাষা আন্দোলন প্রথমে স্বাধিকার এবং পরবর্তী সময়ে স্বাধীনতা আন্দোলনে রূপান্তরিত হয়েছিল। 

জাতীয় সংসদ সচিবালয় আবাসিক কমপ্লেক্স অ্যাসোসিয়েশনের সভাপতি মো. আসিফ হাসানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক রেজাউল করিম। এছাড়াও বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের কর্মকর্তা কর্মচারী ফোরামের সভাপতি উপসচিব এ কে এম জি কিবরিয়া মজুমদার এবং গণসংযোগ ও ফোরামের সহ-সভাপতি মো. তারিক মাহমুদ। এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত সচিব, স্পিকারের একান্ত সচিব কামাল বিল্লাহ এবং আবাসিক কমপ্লেক্সের সর্বস্তরের কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

এইউএ/আরএইচ