চট্টগ্রামের কর্ণফুলীর চরলক্ষ্যা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক জয় চ্যাটার্জির ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ।

পুলিশের ধারণা, তিনি আত্মহত্যা করেছেন। প্রায় ১৫ লাখ টাকা ঋণগ্রস্ত থাকা, নিজের শারীরিক অসুস্থতাসহ  বিভিন্ন কারণে তিনি আত্মহত্যা করতে পারেন।

বুধবার (২৯ জুন) দুপুর দুইটার দিকে চরপাথরঘটার নিজ বাসা থেকে তার লাশ উদ্ধার করা হয়। ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ।

তিনি বলেন, শিক্ষক জয় চ্যাটার্জি চরপাথরঘাটা এলাকায় ভাড়া বাসায় থাকতেন। কাজের লোক আজ দুপুরে বাসায় রান্না করতে যান। গিয়ে দেখেন দরজা ভেতর থেকে বন্ধ। এরপর চাবি দিয়ে দরজা খোলার চেষ্টা করে ব্যর্থ হয়ে তিনি পুলিশকে খবর দেন।

পুলিশের এ কর্মকর্তা বলেন, খবর পেয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ আমরা ঘটনাস্থলে যাই। যাওয়ার পর দেখতে পাই দরজাটি ভেতর থেকে ছিটকানি দিয়ে আটকানো। পরে দরজা ভেঙে আমরা ভেতরে প্রবেশ করে তার ঝুলন্ত লাশ উদ্ধার করি। 

তিনি আরও বলেন, ভাড়া বাসাটিতে জয় একাই থাকতেন। বাসায় আমরা জয় চ্যাটার্জির নিজ হাতে লেখা একটা কাগজ পেয়েছি। যেখানে তার থেকে বিভিন্ন মানুষ ১৫ লাখ টাকা পেতেন বলে লিখে গেছেন। তাতে কে কত টাকা পেতেন তা লেখা আছে। এছাড়া তার ডায়াবেটিসসহ বিভিন্ন রোগ আছে বলেও কাগজটিতে লেখা আছে। ২০১৫ সালে তার স্ত্রীর সঙ্গে ডিভোর্স হয়। তার মা-বাবা বছর খানেক আগে মারা গেছেন। এসব বিষয় নিয়ে হতাশা থেকে জয় চ্যাটার্জি আত্মহত্যা করেছেন বলে ধারনা করছি।

লাশ উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। 

কেএম/আইএসএইচ