আসন্ন ঈদুল আজহা উপলক্ষে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওতায় থাকা কোরবানির পশুর ১১টি হাটের জন্য ভেটেরিনারি মেডিকেল টিম গঠন করে দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন।

৩২ জনের এ টিমের সদস্যদের সার্বিক তত্ত্বাবধান করবেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. ফজলে শামসুল কবির।

শুক্রবার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন সূত্রে এসব তথ্য জানা গেছে। ডিএসসিসি সচিব আকরামুজ্জামানের সই করা এক অফিস আদেশে এ বিষয়ে নির্দেশনা দেওয়া হয়েছে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওতাধীন উত্তর শাহজাহানপুর খিলগাঁও রেলগেট বাজারের মৈত্রী সংঘ ক্লাব সংলগ্ন হাটে ভেটেরিনারি পরিদর্শক হিসেবে দায়িত্ব পালন করবেন শফিকুল ইসলাম, আব্দুল আজিজ ও কামরুল ইসলাম। ইনস্টিটিউট অব লেদার টেকনোলজি কলেজ সংলগ্ন হাটে ভেটেরিনারি পরিদর্শক হিসেবে থাকবেন ফরিদ আহমেদ, মজনু মিয়া ও কাওসার সরদার। 

পোস্তগোলা শশ্মানঘাট সংলগ্ন এলাকার হাটে থাকবেন শফিকুল ইসলাম, জাহাঙ্গীর আলম ও শাহাজাহান। মেরাদিয়া বাজার সংলগ্ন অস্থায়ী হাটে ভেটেরিনারি পরিদর্শকের দায়িত্ব দেওয়া হয়েছে ফরিদ আহমেদ, ইসমাইল হোসেন ও নাজমুল আলমকে। লিটল ফ্রেন্ডস ক্লাব সংলগ্ন খালি জায়গা ও কমলাপুর স্টেডিয়াম সংলগ্ন হাটে দায়িত্বে থাকবেন শফিকুল ইসলাম, সাইদুল ইসলাম ও ইউসুফ মিয়া।

দনিয়া কলেজ সংলগ্ন আশপাশের খালি জায়গার অস্থায়ী হাটে ভেটেরিনারি পরিদর্শক হিসেবে দায়িত্ব পালন করবেন আনিসুজ্জামান খান, শমশের উদ্দীন ভূঁইয়া ও আকরাম হোসেন।

ধোলাইখাল ট্রাক টার্মিনাল সংলগ্ন উন্মুক্ত এলাকার হাটে থাকবেন আকরাম হোসেন অপু, আনিসুজ্জামান ও বাচ্চু মিয়া। আমুলিয়া মডেল টাউন সংলগ্ন হাটে থাকবেন মমিনুল ইসলাম, রফিকুল ইসলাম ও শফিকুল। রহমতগঞ্জ ক্লাব সংলগ্ন হাটে থাকবেন ফরিদ আহমেদ, আমজাদ হোসেন ও কালাম মিয়া।

এ ছাড়া শ্যামপুর কদমতলী ট্রাক স্ট্যান্ড সংলগ্ন খালি জায়গার হাটে ভেটেরিনারি পরিদর্শক হিসেবে থাকবেন করিম মিয়া, মনিরুল ইসলাম ও ফরিদ আহমেদ। অন্যদিকে, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের একমাত্র স্থায়ী পশুর হাট সরুলিয়া হাটে ভেটেরিনারি পরিদর্শকের দায়িত্ব পালন করবেন আনিসুজ্জামান খান ও আফজাল হোসেন।

এএসএস/আরএইচ