ন্যাশনাল ইউনিভার্সিটি (এনইউ) স্কিল ডেভেলপমেন্ট ফোরামের আয়োজনে ‘এনইউ স্কিল ডেভেলপমেন্ট সামিট ২০২২’ অনুষ্ঠিত হয়েছে। এই সামিটে অংশ নেন ঢাকা ও ঢাকার বাইরের আড়াই শতাধিক শিক্ষার্থী।

গত ১ জুলাই রাজধানীর ইসফেনদিয়ার জাহেদ হাসান মিলনায়তনে দিনব্যাপী এ আয়োজনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত বিভিন্ন কলেজের শিক্ষক ও করপোরেট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

সামিটে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জব পোর্টাল বিডিজবসের সিইও এ কে এম ফাহিম মাশরুর। তিনি প্রথাগত একাডেমিক শিক্ষা ছাড়াও বিভিন্ন দক্ষতা অর্জনের প্রয়োজনীয়তা সম্পর্কে বিষদ আলোচনা করেন।

এতে একাধিক সেমিনার এবং প্যানেল ডিসকাশন সেশন অনুষ্ঠিত হয়।

‘জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বৈষম্যতা’ শিরোনামে প্রথম প্যানেল ডিসকাশনে অতিথি ছিলেন, বিএসএইচআরএমের জেনারেল সেক্রেটারি মো. নজরুল ইসলাম, বিক্রয় ডট কমের মার্কেট প্লেস ডিরেক্টর মো. সাজ্জাদুল ইসলাম, এলিট পেইন্টের বোর্ড সেক্রেটারি মুরাদ হোসেন।

দ্বিতীয় প্যানেল ডিসকাশন ‘ক্যারিয়ার ইন ডিজিটাল মিডিয়া’তে উপস্থিত ছিলেন, আরটিভি অনলাইন ইনচার্জ পলাশ মাহমুদ, বাই ডিজিটালের ব্র্যান্ড স্ট্র্যাটেজি ও ইনোভেশন লিড শায়লা আক্তার।

তৃতীয় প্যানেলটি হয় ‘জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য চাকুরীর বাজার’ নিয়ে। এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শেখ বোরহানউদ্দিন পোস্ট গ্রাজুয়েট কলেজের বিবিএ (প্রফেশনাল) ডিপার্টমেন্ট শিক্ষক নাহিদ শামস, ঢাকা সিটি কলেজের ফাহমিদা রওশন। স্টার সিনেপ্লেক্সের হেড অব এইচআর করপোরেট লায়লা নাজনীন, পারটেক্স স্টার গ্রুপের হেড অব এইচআর এম সাব্বির জাহাঙ্গীর।

এই আয়োজনে মিডিয়া পার্টনার হিসেবে ছিল ঢাকা পোস্ট ডট কম, দ্য বিজনেস স্ট্যান্ডার্ড ও ঢাকাবিজ ডট নেট।

সামিটের সফলতা নিয়ে সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি রিয়াজ হোসেন জানান, বিপুল সংখ্যক শিক্ষার্থীদের নিয়ে চলতি বছর দ্বিতীয়বারের মতো স্কিল ডেভেলপমেন্ট সামিটের আয়োজন করা হয়। অংশগ্রহণকারীরা ও অতিথিরা আয়োজনটি সাফল্যমণ্ডিত করেছেন। সামিটে অনুষ্ঠিত বিভিন্ন সেমিনার ও প্যানেল ডিসকাশন সেশন শিক্ষার্থীদের জন্য দক্ষতার পরিধি উন্মুক্ত করেছে। আগামীতেও ধারাবাহিকভাবে স্কিল ডেভেলপমেন্ট সামিটের আয়োজন করা হবে।

এমএইচএস