সাড়ে ৮০০ কেজি ওজনের পাকিস্তানি শাহিওয়াল। দাম হাঁকা হচ্ছে ২০ লাখ টাকা। খড়-ভুসি আর মিক্সড ফুড খেয়েছে গত এক বছর। নাম রাখা হয়েছে মন্টু। 

শনিবার রাজধানীর মোহাম্মদপুর বেড়িবাঁধ এলাকায় আল মদিনা ক্যাটল ফার্মে গিয়ে দেখা মেলে মন্টুর। খামারটিতে আছে মন্টুর মতো বিভিন্ন উন্নত জাতের আরও অনেক বড় বড় গরু।

আশপাশের এলাকা এবং রাজধানীর বিভিন্ন স্থান থেকে অনেক মানুষ সেখানে এসেছেন গরু দেখতে। পছন্দের গরুর সঙ্গে ছবি তুলছেন অনেকে। কেউ কেউ দাম জিজ্ঞেস করছেন বেপারীর কাছে। তবে দাম জিজ্ঞেস করা পর্যন্তই সীমাবদ্ধ। এখনো কেউ গরু কিনেছেন না। 

আরও পড়ুন : নজর কাড়ছে গোলাপি রঙের মহিষ
 
পুরান ঢাকা থেকে গরু দেখতে আসা ব্যবসায়ী সাদিক বলেন, এখনো বাজার তো শুরু হয়নি। আমরা এখন দেখছি, কিনব বুধ/বৃহস্পতিবার। দাম অনেক বেশি বলছে এখানে। 

আল মদিনা ক্যাটল ফার্মের পরিচালক সামিউল এহসান ঢাকা পোস্টকে বলেন, বেচাকেনা এখনো শুরু হয়নি। আশা করছি এবার গরুর ভালো দাম হবে। 

তিনি জানান, আল মদিনা ক্যাটল ফার্মে বিভিন্ন জাতের মোট ৫৫০টি গরু আছে। একেকটির দাম সর্বনিম্ন ৮০ হাজার থেকে সর্বোচ্চ ২০ লাখ টাকা পর্যন্ত। ৪০০ কেজি পর্যন্ত প্রতিটি গরু লাইভওয়েট (সরাসরি জীবিত গরুর ওজন) ৪৯০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। ৪০০ কেজির বেশি হলে সেটি আর কেজিতে নয়, বিক্রি হচ্ছে দামাদামি করে।

এইউএ/আরএইচ/জেএস