গোপালগঞ্জের টুঙ্গিপাড়া থেকে দুই ঘণ্টায় ঢাকায় গণভবনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার বেলা সাড়ে ৫টার দিকে গণভবনে পৌঁছান তিনি।

বিষয়টি নিশ্চিত করে প্রধানমন্ত্রীর সফরসঙ্গী ও সহকারী প্রেস সচিব ইমরুল কায়েস জানান, টুঙ্গিপাড়া সফর থেকে প্রধানমন্ত্রীর গাড়ি বহরটি বেলা সাড়ে তিনটায় ঢাকায় উদ্দেশে যাত্রা করে। পথে কোনো যাত্রা বিরতি ছাড়াই বিকাল সাড়ে ৫টায় গণভবনে পৌঁছায় প্রধানমন্ত্রীর গাড়ি বহর। বিকাল ৪টা ৫০ মিনিটের সময় টোল দিয়ে পদ্মা সেতু পার হন প্রধানমন্ত্রী। 

এর আগে প্রধানমন্ত্রী সকাল ৮টায় গণভবন থেকে সড়ক পথে টুঙ্গিপাড়ার উদ্দেশে যাত্রা করেন। তিনি বেলা পৌনে ১১টায় সেখানে পৌঁছান। যাওয়ার সময় পদ্মা সেতুতে নেমে কিছুক্ষণ দাঁড়িয়ে থাকার পাশাপাশি সেতু পার হয়ে জাজিরা পয়েন্টে আধ ঘণ্টার মতো যাত্রা বিরতি করেন।

২৫ জুন পদ্মা সেতু উদ্বোধনের পর আজ সকালে প্রথমবারের মতো সেতু পাড়ি দিয়ে সড়কপথে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় নিজের পৈতৃকনিবাস পরিদর্শনে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে প্রার্থনাও করেন তিনি।

• আরও পড়ুন : পদ্মা সেতুতে মা-বোনের সঙ্গে উচ্ছ্বসিত জয়

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয় এবং মেয়ে সায়মা ওয়াজেদকে সঙ্গে নিয়ে সেখানে ফাতেহা পাঠ করেন ও জাতির পিতা এবং ১৯৭৫ সালের ১৫ আগস্ট নৃশংস হত্যাযজ্ঞের অন্যান্য শহীদদের বিদেহী আত্মার শান্তি কামনা করে মোনাজাতে যোগ দেন।

এর আগে প্রধানমন্ত্রী জাতির পিতার সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

এইউএ/এসকেডি