দীর্ঘ পাঁচ ঘণ্টা ধরে কমলাপুর রেলওয়ে স্টেশনে অবস্থান করছেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। রেলের অব্যবস্থাপনা নিয়ে আন্দোলনরত মহিউদ্দিন রনিকে সমর্থন জানিয়ে তিনি সেখানে অবস্থান করছেন। 

রোববার (২৪ জুলাই) বিকেল ৫টার দিকে কমলাপুরে গিয়ে রনিকে নিয়ে স্টেশন ম্যানেজারের সঙ্গে দেখা করতে চান জাফরুল্লাহ চৌধুরী। কিন্তু রেলওয়ে পুলিশ তাকে আটকে দেয়। এরপর থেকে তিনি সেখানে অবস্থান নেন।

রাত ১০টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত তিনি স্টেশনে অবস্থান করছেন। তার সঙ্গে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর এবং আরও অনেকে রয়েছেন। 

অবস্থানের বিষয়ে জানতে চাইলে কমলাপুর রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক মাসুদ সারওয়ার ঢাকা পোস্টকে বলেন, সেখানে আমাদের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ রয়েছে। তারা ওনার সঙ্গে কথা বলবেন।

যদিও জাফরুল্লাহ চৌধুরীর অবস্থানের আশপাশে আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তা ছাড়া রেলওয়ে কর্তৃপক্ষের কাউকে দেখা যায়নি।

রোববার বিকেল ৪টায় প্রতিদিনের মতো অবস্থান কর্মসূচি পালন করতে স্টেশনে যান মহিউদ্দিন রনি। পরে সেখানে উপস্থিত হন ডা. জাফরুল্লাহ। তিনি রনিকে নিয়ে হুইল চেয়ারে করে স্টেশন ম্যানেজারের সঙ্গে দেখা করতে উদ্যোগী হন। কিন্তু তাকে আটকে দিয়ে বন্ধ করে দেওয়া হয় কলাপসিবল গেট। ভেতরে প্রবেশ করতে না দেওয়া পর্যন্ত স্টেশনের বাইরে অবস্থান নেওয়ার ঘোষণা দেন ডা. জাফরুল্লাহ।  

এমএইচএন/আরএইচ