বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ও গাইবান্ধা-৫ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়ার মরদেহ দেশেপৌঁছেছে। আজ (সোমবার) সকাল ৮ টা ৩১ মিনিটে এমিরেটস এয়ারলাইন্সের ইকে-৫৮২ ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় তার মরদেহ।  

বিমানবন্দর সূত্র জানায়, সকাল ৮টায় বিমানবন্দরে উপস্থিত হয়ে মরদেহ গ্রহণ করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলম। সকাল ৯টায় বিমানবন্দরের আট নম্বর হ্যাংগার গেট দিয়ে অ্যাম্বুলেন্সে করে মরদেহ নিয়ে বের হন তারা। 

সকাল সাড়ে ১০টায় জাতীয় ঈদগাহ মাঠে  মো. ফজলে রাব্বী মিয়ার জানাজা অনুষ্ঠিত হবে। এরপর তার মরদেহ নেওয়া হবে গাইবান্ধায়। গাইবান্ধার সাঘাটার ভরতখালী উচ্চ বিদ্যালয় মাঠে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে মায়ের পাশে অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়াকে সমাহিত করা হবে।
 
শুক্রবার (২২ জুলাই) দিবাগত রাত ২টার দিকে (নিউইয়র্ক সময় বিকেল ৪টা) যুক্তরাষ্ট্রের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়  শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ফজলে রাব্বী মিয়া।  ক্যান্সারে আক্রান্ত হয়ে তিনি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।  

ফজলে রাব্বী মিয়া ১৯৪৬ সালের ১৫ এপ্রিল গাইবান্ধা জেলার সাঘাটা উপজেলার গটিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম ফয়জার রহমান এবং মায়ের নাম হামিদুন নেছা।

এআর/এনএফ